Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৭-২০১৬

‘ইয়েমেনে আবারো যুক্তরাষ্ট্রের সামরিক উপস্থিতি’

‘ইয়েমেনে আবারো যুক্তরাষ্ট্রের সামরিক উপস্থিতি’

সানা, ০৭ মে- ইয়েমেনের আরব উপদ্বীপ এলাকার বন্দরনগরী মুকাল্লা থেকে আল কায়দার জঙ্গীদের হটিয়ে দেবার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের সামরিক কর্মকর্তারা ইয়েমেন এ পৌছেছেন। পেন্টাগন থেকে জানানো হয়েছে, দুসপ্তাহ আগে ছোট একটি দল ইয়েমেন এ পৌছেছে, যার লক্ষ্য হচ্ছে সীমিত নজরদারীর কাজে সহায়তা দেওয়া। খবর-ভয়েস অব আমেরিকা।

পেন্টাগনের মুখপাত্র কেপ্টেন জেফ ডেভিস বলেন, আমরা প্রত্যক্ষ্য করেছি যে কয়েকমাস ধরেই ইয়েমেন এ আল-কায়দার জঙ্গী তৎপরতা বেড়েছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও ওই এলাকার মিত্রদের জন্য এই সন্ত্রাসী দলটি গুরুতর হুমকি স্বরুপ।

মিঃ ডেভিস বলেন, এই সামরিক কাজে সহায়তার মধ্যে রয়েছে আকাশ থেকে শত্রুদের ওপর নজরদারী, সামরিক অভিযানের পরিকল্পনার সহায়তা ও আকাশে উড্ডয়নরত বিমান এ তেল সরবরাহর দ্বায়িত্ব পালন করা।

ইয়েমেন এর উপকূলে, যুক্তরাষ্ট্রের U.S.S. Boxer Amphibious Readiness দল এবং ১৩তম নৌ অভিযান বাহীনির একটি দলকে চিকিতসা কাজে সহায়তা ও নৌযান সমূহের নিরাপত্তা দেবার কাজে পাঠানো হয়েছে। মি ডেভিস বলেন, যুক্তরাষ্ট্র সংযুক্ত আরব আমিরাতকেও সহায়তা দিচ্ছে। সংযুক্ত আরব আমিরাত ইয়েমেন এর ওই এলাকায় সহায়তাকারী অন্যান্য আরব দেশগুলোর নেতৃত্ব দিচ্ছে।

তিনি বলেন, বিশেষ করে ইয়েমেন এর মোকাল্লা থেকে AQAP জঙ্গী দলকে সরানো, তাদের ক্ষমতা খর্ব করা এবং ধ্বংস করার কাজে সহায়তা দেবার এই প্রচেষ্টাকে আমারা স্বাগত জানাই।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে