Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৭-২০১৬

দিদি মমতার ডাকে সাড়া দিলেন না সুমন-নচিকেতা

দিদি মমতার ডাকে সাড়া দিলেন না সুমন-নচিকেতা

কলকাতা, ০৭ মে- পশ্চিমবঙ্গ রাজ্য সরকার আয়োজিত রবীন্দ্র-জন্মজয়ন্তীর অনুষ্ঠানে এবার মুখ্যমন্ত্রী হিসেবে হাজির থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী ফল ঘোষণার আগে ওই অনুষ্ঠানে তার উপস্থিতি নিয়ে কৌতূহলের অন্ত নেই।

কারণ নির্বাচন কমিশন ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, অনুষ্ঠানে মমতা উপস্থিত থাকলেও তিনি বক্তৃতা করতে পারবেন না। এমনকী তার ছবি বা নাম কোথাও ছাপানো যাবে না। ফলে অনুষ্ঠানে দর্শকাসনেই থাকতে হবে তাকে।

এদিকে আমন্ত্রণ পেয়েও দিদির ডাকে সাড়া দিচ্ছেন না নচিকেতা ও কবীর সুমন। এর মধ্যে নচিকেতা পারিবারিক কাজ রয়েছে বলে জানিয়ে দিয়েছেন। আর সুমন তো দিদিকে সালাম দিয়েই খালাস।

আগামীকাল রোববার রবীন্দ্রসদন সংলগ্ন ক্যাথিড্রাল রোডে রবীন্দ্রনাথের ১৫৫তম জন্মবার্ষিকী পালন করবে রাজ্য সরকার। আর সে অনুষ্ঠানে মমতার ইচ্ছাতেই কয়েকজন শিল্পীকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তাদের মধ্যে ছিলেন মুখ্যমন্ত্রীর অধুনা-ঘনিষ্ঠ সংগীতশিল্পী কবীর সুমন এবং নচিকেতা। কিন্তু এবার আর দিদির ডাকে সাড়া দিলেন না তারা।

অনুষ্ঠানে না যাওয়া প্রসঙ্গে নচিকেতা বলেন, ‘পারিবারিক কাজ থাকার কারণে কলকাতার বাইরে থাকব। তা জানিয়ে দিয়েছি।’

মুখ্যমন্ত্রীর আমন্ত্রণ প্রসঙ্গে তিনি বলেন, ‘উনি (মমতা) তো আমার ঘরের লোক। দেখা করতে চাইলে তার কাছে যেতে পারি। উনি চাইলেই তো আমার বাড়িতে আসতে পারেন।’

কৌতূহল তৈরি হয়েছে সুমনের না যাওয়ার কারণ ঘিরে। কারণ, দীর্ঘদিনের ‘শৈত্য’ কাটিয়ে মমতার সঙ্গে সুমনের সুসম্পর্কের সেতু তৈরি হয়েছিল একটি সরকারি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে। ওই অনুষ্ঠানে সুমনকে ‘সংগীত মহাসম্মান’ পুরস্কার দিয়েছিল রাজ্য সরকার। শোনা যায়, মমতার ব্যক্তিগত ইচ্ছাতেই সুমনকে সরকারি সম্মানের জন্য বেছে নেয়া হয়েছিল।

অথচ সেই সুমনই দিদি মমতাকে আঘাত দিলেন! অবশ্য সুমন এ বিষয়ে কোনো জবাব দিতে চাননি।

আর/১৭:১৪/০৭ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে