Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৭-২০১৬

আইপিএলে নেই ভারতীয় চিয়ারলিডার! কিন্তু কেন?

আইপিএলে নেই ভারতীয় চিয়ারলিডার! কিন্তু কেন?

নয়াদিল্লী, ০৭ মে- ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চিয়ারলিডারদের দাপট সম্পর্কে কে না জানে? প্রথমবারের আইপিএলে এই চিয়ারলিডারদের প্রথম দেখা গিয়েছিল।

আর তাতেই এই দেশটির প্রতিটি ঘরে ঘরে চিয়ারলিডারদের নিয়ে সে কী আহ্লাদ! বিদেশে কিন্তু অনেক আগে থেকেই চিয়ারলিডারদের দেখা যেত।বিদেশে চিয়ারলিডার নতুন কনসেপ্ট মোটেও নয়। অথচ এটা নতুন কনসেপ্ট। তাই তাদের নিয়ে এত আহ্লাদ।

এখন আর চিয়ারলিডার নিয়ে কৌতূহল নেই। কারণ গোটা ভারত বাসী বহুবার সুন্দরী চিয়ারলিডারদের দেখে ফেলেছে আইপিএলের কল্যাণে। মাঠে চিয়ারলিডাররা কী করেন, কীভাবে নাচেন, ওভারের শেষে তারা কীভাবে নিজেদের প্রস্তুত করেন, সবই দেখা হয়ে গিয়েছে এই দেশটির ক্রীড়াপ্রেমীদের।

তাই কৌতূহলও নেই। কিন্তু চিয়ারলিডারদের দেখলেই আমজনতার হৃদয়ে একটা মোচড় দিয়ে ওঠে। সুন্দরী চিয়ারলিডারদের দিকে গ্যালারি থেকেই চুমু ছুড়ে দেন দর্শকরা।

আরও নানান রকমের অসভ্যতা করেন দর্শকরা। এমনও অনেক ক্রীড়াপ্রেমী আছেন যারা আইপিএল দেখতে যান ওই চিয়ারলিডারদেরই দেখার জন্য।

চেনাপরিচিতদের কাছে টিকিট চান এই বলে যে গ্যালারিতে এমন জায়গায় যেন টিকিট পান যেখান থেকে চিয়ারলিডারদের খুব ভাল করে দেখা যায়।

এবারই এক চিয়ারলিডার জানিয়েছেন, তাকে একরকম বলে আনা হয়েছে। অথচ তিনি এসে দেখছেন সম্পূর্ণ উলটো ছবি। এই চিয়ারলিডারদের মোটেও ভাল জায়গায় রাখা হয় না।

পাঁচতারা হোটেল তো দূর অস্ত। এই সব চিয়ারলিডারদের জন্য বরাদ্দ থাকে অত্যন্ত নিম্নমানের হোটেল। সেখানে আরশোলা দেখা যায়। তবুও হাসিমুখে এরা চিয়ারলিডারের কাজ করে যান।

এক চিয়ারলিডারই বলেছেন, খুব অবাক লাগে দেখে যে চিয়ারলিডাররা সবাই সাদা চামড়ার। ভারতীয় চিয়ারলিডার নেই কেন? সাদা চামড়ার মেয়েরাই ছোটখাটো পোশাক পরে নাচেন।

সেখানে ভারতীয় মেয়েদের কোনও জায়গাই নেই। বিদেশি চিয়ারলিডার দেখলে যে দৃশ্যসুখ তা কি দেশীয় চিয়ারলিডারদের থেকে পাওয়া সম্ভব নয়?

ঘটনা হল, চিয়ারলিডার কনসেপ্টটাই বিদেশি। একবার ভারতের আই লিগে জেব্রা গার্লসদের আনা হয়েছিল। তারা অবশ্য ঔদেশিয়। সেই জেব্রা গার্লসরা খেলার আগে, মাঝে বা পরে নাচতেন। দর্শকদের মনোরঞ্জন করতেন। আইপিএলের চিয়ারলিডাররাও তাই।

বেশিরভাগ চিয়ারলিডারই বেলারুশ, ইউক্রেন বা পূর্ব ইউরোপের। সেই সব জায়গায় দেহব্যবসা খুবই জনপ্রিয় পেশা। তাছাড়া পূর্ব ইউরোপের দেশের মেয়েদের শরীর নমনীয়।

এই কারণেই ওই সব দেশ থেকেই জিমন্যাস্ট বেশি ওঠে। চিয়ারলিডার হতে গেলে দেহে নমনীয়তা দরকার। সেই জন্যই পূর্ব ইউরোপের দেশ থেকেই চিয়ারলিডার নেওয়া হয়।

এখন অবশ্য চিয়ারলিডার কেবল নির্দিষ্ট জায়গায় থেমে নেই। ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। তার জন্য পড়াশোনার কোর্স রয়েছে। রীতিমতো পাশ করে তবেই চিয়ারলিডার হতে হয়।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে