Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৬-২০১৬

পাকিস্তানের নতুন কোচ মিকি আর্থার

পাকিস্তানের নতুন কোচ মিকি আর্থার

ইসলামাবাদ, ০৬ মে- নানা ঘটনার পর অবশেষে পাকিস্তান ক্রিকেট বোর্ড বিদেশি কোচ নিয়োগ দিল। দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার মিকি আর্থারকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে বলে শুক্রবার (০৬ মে) দেশটির ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে।

মুঠোফোনে আর্থারের সঙ্গে আলাপ করে প্রধান কোচের ব্যাপারে নিশ্চিত হয় পিসিবি। পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন ডিন জোন্স, অ্যান্ডি মোলসরা।

তবে, আর্থারের উপরই ভরসা রাখলো পাকিস্তান। ১১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা আর্থার ১৫০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন। গত এপ্রিলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরের পর বাজে পারফর্ম করা পাকিস্তানের কোচের পদ ছেড়ে দেন ওয়াকার ইউনুস। এরপর থেকেই বিদেশি কোচের দারস্থ হয় পিসিবি।

পাকিস্তানের কোচ নিয়োগের জন্য ওয়াসিম আকরাম, রমিজ রাজা আর ফয়সাল মির্জাদের নিয়ে কমিটি গঠন করা হয়। সংক্ষিপ্ত তালিকায় থাকা বিদেশি কোচদের থেকে তারা আর্থারকে বেছে নেন। পিসিবি থেকে জানানো হয় এ মাসের শেষের দিকে তিনি দলের সঙ্গে যোগ দেবেন।

এর আগে আর্থার ২০০৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার কোচের পদে ছিলেন। ২০১১ সালে অস্ট্রেলিয়ার দায়িত্ব পালন করেন তিনি। তবে, ২০১৩ সালে তিনি অজি কোচের পদ থেকে সড়ে দাঁড়ান। অজিরা তার অধীনে ১৯টি টেস্টের দশটিতেই জিতেছিল।

সম্প্রতি আর্থার পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট লিগ পিএসএলে করাচি কিংসের কোচ ছিলেন। তার অধীনে দলটিতে খেলেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শোয়েব মালিকরা।

এর আগে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট ল পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচের পদে আবেদন করলেও পরে তা প্রত্যাখান করেন। তারও আগে ইংল্যান্ডের কোচ পিটার মুরস পিবিসির দেওয়া কোচের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছিলেন, স্টুয়ার্ট ল প্রধান কোচের জন্য আবেদন করলেও পরে জানান, তিনি কোচের পদে আসতে চান না। তিনি দলের পরামর্শক হিসেবে নিয়োগ পেতে চান। আমাদের পরবর্তী বোর্ড মিটিংটি খুব শিগগিরই লাহোরে অনুষ্ঠিত হবে। সেখানেই স্টুয়ার্ট ল’র ব্যাপারে আমরা সিদ্ধান্ত নেব।

এফ/২৩:২১/০৬মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে