Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৬-২০১৬

এক মিনিটে গেইল-ধোনি-কোহলির আয় কত?

এক মিনিটে গেইল-ধোনি-কোহলির আয় কত?

প্রতিযোগিতার বিশ্বে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার পালা। হোক সেটা খেলাধুলার রেকর্ড, খ্যাতি কিংবা টাকা-পয়সায়! ক্রিস গেইল, মহেন্দ্র সিং ধোনি, শহীদ আফ্রিদি ও বিরাট কোহলিরা তো এমন প্রতিযোগিতার মধ্যেই আছেন। আর এসবের চুলচেরা বিশ্লেষণ চলে গোটা ক্রিকেট দুনিয়ায়। তেমনই এক বিশ্লেষণ হলো সাম্প্রতিক সময়ে। ২০১৬ সালে প্রতি মিনিটে কোন ক্রিকেটারের কত আয়? এ ক্ষেত্রে গেইল-ধোনিকে ছাড়িয়ে চমক দেখালেন কোহলি। 

ভারতের টেস্ট অধিনায়কের প্রতি মিনিটের আয় শুনলে অনেকেরই চোখ কপালে উঠতে পারে, ৫৮১১.২১ রূপি!  যদিও আইপিএল, বিসিসিআই কেন্দ্রীয় চুক্তি থেকে ঐ সমস্ত আয়ের প্রকৃত চিত্র ঠিক পাওয়া যায় না। তবে এটা ধারণা করা হয় যে চলতি বছরে কোহলির মোট আয় হয়েছে ৩০৫ কোটি রুপি।

দ্বিতীয় স্থানে থাকা ভারতের ওয়ানডে ও টি২০ দলের অধিনায়ক ধোনির প্রতি মিনিটে আয় ৩৬৮৮.৩০ রুপি। এ পর্যন্ত তার আয় হয়েছে ১৯১ কোটি ভারতীয় রুপি। ক্রিস গেইল রয়েছেন তালিকার তৃতীয় স্থানে। ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার প্রতি মিনিটে আয় করেন ৯৫০.৩৪ রুপি। এ বছরে তার মোট আয় হয়েছে ৪৯ কোটি ভারতীয় রুপি। তালিকার শীর্ষ দশে আছেন শহীদ আফ্রিদি, শেন ওয়াটসনের মতো তারকারা।

এবার এক নজরে দেখে নেয়া যাক প্রতি মিনিটে সর্বোচ্চ আয়কারী ক্রিকেটারদের তালিকা: 

১. বিরাট কোহলি (ভারত)- ৫৮১১.২১ রুপি
২. মহেন্দ্র সিং ধোনি (ভারত)- ৩৬৮৮.৩০ রুপি
৩. ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)-  ৯৫০.৩৪ রুপি
৪. শহীদ আফ্রিদি (পাকিস্তান)-  ৭৯৮.১৯ রুপি
৫.  বীরেন্দর শেবাগ (ভারত)-  ৭৩৪.৭১ রুপি
৬. শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া)-  ৬৯৬.৭১ রুপি
৭. এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা)- ৬৯৬.৭১ রুপি
৮. গৌতম গম্ভীর (ভারত)- ৬৩৩.১৫ রুপি
৯. যুবরাজ সিং (ভারত)- ৪৮১.১৯ রুপি
১০. মাইকেল ক্লার্ক (অস্ট্রেলিয়া)- ৩৬৭.৫৭ রুপি

এফ/১৯:৪৩/০৬মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে