Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৬-২০১৬

ট্রল হিসেবে বিশ্বে কোটিবার ব্যবহৃত ছবিটির আসল পরিচয় জানেন?

ট্রল হিসেবে বিশ্বে কোটিবার ব্যবহৃত ছবিটির আসল পরিচয় জানেন?

এই ছবিটি ফেসবুক, ইন্সটাগ্রাম বা টুইটারে অজস্রবার দেখেছেন। চলতি কথায় এই ধরনের ছবিকে বলা হয় মেমে। ইউরোপ, আমেরিকায় এই ছবিটি পরিচিত ‘ফাক দ্যাট গাই’ বা ‘ডাম্ব বিচ’ নামে। বর্তমানে ফেসবুকের বিভিন্ন বাংলা পেজের পোস্টগুলোতেও ট্রল হিসেবে এই ছবিটি ব্যবহার করা হয় বেশ। সাধারণত খুব হাস্যকর কোনো পরিস্থিতির উপযুক্ত অভিব্যক্তি হিসেবে ব্যবহৃত হয় ছবিটি। কিন্তু এই ছবিটি কার? কোনো বাস্তব মানুষের মুখ কি এটি, নাকি কাল্পনিক কোনো চেহারা? আসুন, জেনে নেওয়া যাক উত্তর।


আসলে এই মানুষটির নাম ইয়াও মিং। পেশায় তি‌নি একজন বাস্কেটবল প্লেয়ার, চীনের বাসিন্দা। বর্তমানে আমেরিকায় এনবিএ বাস্কেটবল খেলছেন তিনি। ইয়াও এনবিএ-র সবচেয়ে লম্বা প্লেয়ার। উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। এই ছবিটি তৈরি করা হয় ইয়াও-এর এক বিশেষ মুহূর্তের অভিব্যক্তি অবলম্বনে। ২০০৯ সালে একটা বাস্কেটবল ম্যাচের পরে সাংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে তাঁর কথোপকথনের যে ভিডিও রেকর্ডিং করা হয় তারই একটি অংশে ইয়াও-এর মুখে ফুটে ওঠে এই অভিব্যক্তি। ২০১০ সালে 'রেজ কমিকস' ক্যাম্পেনের মাধ্যমে 'ডাম্ব বিচ' নামে ইয়াও-এর সেই অভিব্যক্তির আদলে তৈরি মেমেটি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তারপর মেমেটির জনপ্রিয়তা অর্জন করতে সময় লাগেনি।


সংবাদ সম্মেলনের সেই বিশেষ মুহূর্ত যা সোশাল মিডিয়ায় কোটিবার ব্যবহার হচ্ছে

আর/১৫:০৪/০৬ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে