Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৫-২০১৬

২৭ কোটিরও বেশি ই মেলের পাসওয়ার্ড হ্যাক, প্রতিটি মেল আইডি বিক্রি হচ্ছে ১ ডলারে!

২৭ কোটিরও বেশি ই মেলের পাসওয়ার্ড হ্যাক, প্রতিটি মেল আইডি বিক্রি হচ্ছে ১ ডলারে!

ওয়াশিংটন, ০৫ মে- ইন্টারনেট বিশ্ব তোলপাড়। ২৭ কোটির টাকার বেশি ইমেল আইডি-র ইউজার নেম ও পাসওয়ার্ড হ্যাক হয়ে গিয়েছে। আর এসব ই মেলের যাবতীয় তথ্য রাশিয়ার আন্ডারওয়ার্ল্ডে বিক্রির প্রক্রিয়াও শেষ হয়ে গিয়েছে। তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিকালে এটাই সবচেয়ে বড় ইমেল ফাঁসের ঘটনা। যেসব মেল আইডি-র যাবতীয় তথ্য ফাঁস হয়ে গিয়েছে, তার বেশিরভাগই Mail.ru-এর (রাশিয়ার জনপ্রিয়তম ই মেল সার্ভিস)। তবে গুগল, ইয়াহু, মাইক্রোসফট ইমেল ব্যবহারকারীদেরও কিছু আই ডিও হ্যাক হয়েছে বলে আশঙ্কা। দু বছর আগে মার্কিন ব্যাঙ্কগুলিতে সাইবার হানার পর এটাই সবচেয়ে বড় হ্যাকিংয়ের ঘটনা বলে মনে করা হচ্ছে।

আর অবাক করা কথা হল। হ্যাক হওয়া এইসব ইমেল আইডি বিক্রি হচ্ছে ১ ডলারের কমে। Mail.ru-এর পক্ষ থেকে বলা হচ্ছে, তারা এখন পুরো বিষয়টির তদন্ত করবেন। কিন্তু কী করে এত বড় হ্যাকিংয়ের ঘটনা ঘটল?বিশেষজ্ঞরা বলছেন, অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে হ্যাকররা। বেশ কিছুক্ষেত্রে পুরনো পাসওয়ার্ড রিকোভার করে বেশ কিছু ইমেল আইডি হ্যাক করা হয়েছে। গুগল বা ইয়াহু অবশ্য এই বিষয়ে কোনও বিবৃতি দেয়নি।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে