Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.6/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৫-২০১৬

প্রবাসীদের সিম নিবন্ধন সময়সীমা ১৬ মাস

মোজাম্মেল হক মামুন


প্রবাসীদের সিম নিবন্ধন সময়সীমা ১৬ মাস

জেনেভা, ০৫ মে- বাংলাদেশের মোবাইল গ্রাহকেরা আগামী ৩১ মে পর্যন্ত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম ও রিম পুনর্নিবন্ধনের সময় পেলেও বিদেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য এ সময়সীমা ১৬ মাস বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ১ মে রোববার সন্ধ্যায় সুইজারল্যান্ডের জেনেভায় এক আলোচনা ও নৈশভোজ সভায় তিনি এ মন্তব্য করেন।

এই আলোচনা ও নৈশভোজ সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ জেনেভা শাখা। জেনেভার বাঙালি অধ্যুষিত বোম্বে রেস্টুরেন্টে এর আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন জেনেভার বাংলাদেশ ক্লাব সভাপতি আমজাদ চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মশিউর রহমান।

সভায় প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, বর্তমান সরকার জনগণের ও গণতান্ত্রিক সরকার। জনগণের সমস্যা ও সুবিধা-অসুবিধার প্রতি আমরা সব সময় শ্রদ্ধাশীল। প্রবাসীদের প্রতি আমাদের ভালোবাসা ও দায়দায়িত্ব থেকে সিম নিবন্ধনের সময়সীমা অতিরিক্ত ১৬ মাস বর্ধিত করা হয়েছে। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিরা দেশে ফিরে মোবাইল অপারেটরের সেবাকেন্দ্রে পাসপোর্ট দেখিয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন বা পুনর্নিবন্ধন করতে পারবেন। তারানা হালিম আওয়ামী লীগের রাজনীতির আদর্শ ও বিভিন্ন আন্দোলনে ত্যাগী নেতা কর্মীদের অবদানের কথা তুলে ধরেন। তিনি উপস্থিত নেতা কর্মীদের সঙ্গে ব্যক্তিগত সুখ দুঃখ ও খোলামেলা আলোচনাও অংশ নেন।

আলোচনায় অংশ নিয়ে ইন্টারন্যাশনাল ফোরাম ফর সেক্যুলার বাংলাদেশের সভাপতি রহমান খলিলুর প্রতিমন্ত্রী তারানা হালিমের কাজের প্রশংসা করে বলেন, মাত্র সাড়ে চার মাসে ১০ কোটি গ্রাহকের বায়োমেট্রিক সিম নিবন্ধন সত্যিকার অর্থেই অসাধ্যসাধনের মতো একটি কাজ। এই কার্যক্রম ডিজিটাল সোনার বাংলার স্বপ্ন পূরণে অসম্ভবকে সম্ভব করেছে। এ জন্য প্রবাসীদের পক্ষ থেকে তিনি তারানা হালিমকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোচনা সভায় উপস্থিত অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সেক্যুলার বাংলাদেশ ফোরামের সাধারণ সম্পাদক মাসুম খান, বঙ্গবন্ধু পরিষদ জেনেভার সভাপতি শ্যামল খান, বাংলাদেশ ক্লাবের প্রাক্তন সভাপতি নজরুল জমাদার, জেনেভাপ্রবাসী আওয়ামী লীগ নেতা মোজাম্মেল জুয়েল, নাট্যকর্মী নিজাম উদ্দিন, জাতীয় শ্রমিক লীগের সুইজারল্যান্ড শাখার সাধারণ সম্পাদক কল্যাণ পাল ও ব্যবসায়ী শাহিন মজুমদার। তারা তারানা হালিম ও সরকারের বিভিন্ন উন্নয়ন ও ভালো কাজের বিশ্লেষণ ও প্রশংসা করেন। সেই সঙ্গে দলের অর্জিত সুনাম ও ভাবমূর্তি নষ্ট করে এমন কতিপয় সংসদ সদস্য ও নেতা কর্মীদের দলে প্রশ্রয় না দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।

নৈশভোজ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের সচিব সরওয়ার আলম, প্রতিমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব জয়দেব নন্দী ও সিনিয়র সহকারী সচিব প্রকৌশলী নাঈদুল হাসান প্রমুখ।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে