Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৫-২০১৬

ফের পাঁচদিনের রিমান্ডে মাহমুদুর রহমান

ফের পাঁচদিনের রিমান্ডে মাহমুদুর রহমান

ঢাকা, ০৫ মে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার মামলায় আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ফের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

প্রথম দফায় ৫ দিনের রিমান্ড শেষে বুধবার (০৪ মে)  দুপুরে মাহমুদুর রহমানকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে আরও সাতদিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের এএসপি হাসান আরাফাত।  শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রণব কুমার হুইয়ের আদালত।

এর আগে গত ১৮ এপ্রিল সিএমএম আদালতে হাজির করে মাহমুদুর রহমানকে জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার মামলায় গ্রেফতার দেখানো (শ্যোন অ্যারেস্ট) এবং দশদিনের রিমান্ডের আবেদন জানান তদন্তকারী কর্মকর্তা। ২৫ এপ্রিল এ আবেদনের শুনানি শেষে গ্রেফতার দেখানোর অনুমতি দিয়ে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন ম্যাজিস্ট্রেট গোলাম নবীর আদালত।

এ মামলায় প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করে দু’দফায় পাঁচদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ডিবি পুলিশ। গত ১৭ এপ্রিল প্রথম দিনের জিজ্ঞাসাবাদে এ ষড়যন্ত্রে শফিক রেহমানের সঙ্গে মাহমুদুর রহমানের জড়িত থাকার তথ্য পাওয়া গেছে বলে জানিয়ে আদালতে এ আবেদন জানানো হয়। বিএনপির শীর্ষ পর্যায়ের একাধিক নেতারও এ ষড়যন্ত্রে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে বলেও দাবি করছে ডিবি পুলিশ।

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনার অভিযোগে পল্টন থানায় ২০১৫ সালের আগস্টে দায়ের করা মামলায় গত ১৬ এপ্রিল সকাল আটটায় শফিক রেহমানকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর থেকে আদালতের মাধ্যমে দু’দফায় পাঁচদিন করে মোট দশদিনের রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ।

ডিবি জানিয়েছে, জয়ের ওপর যুক্তরাষ্ট্রে হামলার বিষয়ে মোহাম্মদউল্লাহ মামুন নামে একজনকে আসামি ও অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলাটি হয়েছিলো। ডিবি পুলিশ মামলাটির তদন্ত করছিলো। তদন্তে যুক্তরাষ্ট্রের ওই হামলার ঘটনায় শফিক রেহমানের সম্পৃক্ততা পাওয়ায় তাকে আসামি তালিকাভুক্ত করে গ্রেফতার করা হয়।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে