Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.2/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৫-২০১৬

গ্যালারি থেকে সাকিবদের রোমাঞ্চকর জয় দেখলেন শাহরুখ খান

গ্যালারি থেকে সাকিবদের রোমাঞ্চকর জয় দেখলেন শাহরুখ খান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। বুধবার গৌতম গম্ভীরের দল ৭ রানে হারিয়েছে পাঞ্জাবকে।

প্রথমে ব্যাট করে এদিন ৩ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব। এর ফলে ৭ রানের জয় নিয়েই মাঠ ছাড়েন সাকিব-রাসেলরা। আর এই জয় গ্যালারি থেকেই উপভোগ করেছেন কেকেআরের মালিক এবং বলিউড বাদশাহ শাহারুখ খান।

বুধবার কলকাতার ছুঁড়ে দেওয়া ১৬৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাঞ্জাব। মাত্র ১৩ রানেই সাজঘরে ফিরে যান প্রথম সারির তিন ব্যাটসম্যান। তবে ম্যাক্সওয়েল দলকে সামনের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করলেও ব্যক্তিগত ৬৮ রানে তাকে থামিয়ে দেন পিযূষ চাওলা। এরপর আর কোন ব্যাটসম্যান বড় কোন স্কোর গড়তে না পারলে ৯ উইকেটে ১৫৭ রানেই থেমে যায় পাঞ্জাবের ইনিংস।

বোলিংয়ে এদিন চমক উপহার দেন কেকেআরের আন্দ্রে রাসেল। মাত্র ২০ রানেই পাঞ্জাবের ৪ উইকেট তুলে নেন তিনি। এছাড়া পিযূষ চাওলা আরও ২ উইকেট লাভ করেন। এদিন ৩ ওভার বল করে ২১ রান দিয়ে উইকেটশূণ্য থাকেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। 

এর আগে ইডেন গার্ডেনে টস জিতে কলকাতাকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান পাঞ্জাবের অধিনায়ক মুরালি বিজয়। এদিন দলের মূল একাদশে রাখা হয় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। এর আগে দলের প্রথম দুই ম্যাচে খেলার সুযোগ না পেলেও তৃতীয় ম্যাচ থেকে টানা চার ম্যাচ খেলেছেন সাকিব। তবে দলের শেষ দুই ম্যাচে দলে ছিলেন এই অলরাউন্ডার। দুই ম্যাচ বিরতির পর আবারও মূল একাদশে ফেরেন সাকিব। একাদশে থাকলেও এদিন ব্যাট করার সুযোগ পাননি সাকিব।

এদিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলে কেকেআর। দুই ওপেনার গৌতম গম্ভীর ও রবিন উথাপ্পা ওপেনিং জুটিতে ১০১ রান যোগ করেন। দুই ওপেনারই অর্ধশতকের দেখা পান। গম্ভীর ৪২ বলে অর্ধশতক তুলে নিলেও ব্যক্তিগত ৫৪ রানে অনাকাঙ্ক্ষিত রান আউটের শিকার হয়ে নিজের উইকেট হারান।এরপর আরেক ওপেনার রবিন উথাপ্পা তার অর্ধশতক তুলে নেন ৩৮ বলে। ৪৯ বলে ছয় চার ও দুই ছয়ে ৭০ রান করা উথাপ্পা দলীয় ১৩৭ রানে রান আউটের ফাঁদে পড়ে আউট হন। বাকি সময় পাঞ্জাবের নিরাপদে কাটিয়ে দেন ইউসুফ পাঠান ও আন্দ্রে রাসেল।

আগের ম্যাচে কলকাতার জয়ের নায়ক ইউসুফ পাঠান এদিন অপরাজিত থাকেন ১৯ রান নিয়ে। তবে ইনিংসের শেষ বলে রান আউটের শিকার হন ১৬ রান করা আন্দ্রে রাসেলও। অতিরিক্ত থেকে আসে আরও পাঁচ রান। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে কলকাতার দলীয় সংগ্রহ দাঁড়ায় তিন উইকেটে ১৬৪ রান।তবে এদিন উইকেটশূণ্য থাকেন পাঞ্জাবের সব বোলার। আগের ম্যাচে হ্যাটট্রিকসহ চার উইকেট নেওয়া অক্ষর প্যাটেল চার ওভারে ২৪ রান দিলেও কোন উইকেটের দেখা পাননি।

এস/০৩:৪০/০৫ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে