Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৫-২০১৬

কানাডার শহরে ভয়াবহ দাবানলে পালাচ্ছে লাখো মানুষ

কানাডার শহরে ভয়াবহ দাবানলে পালাচ্ছে লাখো মানুষ

আলবার্টা, ০৫ মে- মঙ্গলবার কানাডার আলবার্টা প্রদেশের ফোর্ট ম্যাকমুররে শহরে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়ায় শহরের সমস্ত মানুষকে সেখান থেকে নিরাপদ জায়গায় সরিয়ে নিতে শুরু করেছে কর্তৃপক্ষ। খুব শিগগিরই আগুন ছড়িয়ে পড়বে গোটা শহরে। যে কারণে শহরের প্রায় ৮০ হাজার মানুষ অন্যত্র আশ্রয় নিচ্ছে।


হেলিকপ্টার এবং দমকল বাহিনী প্রাণপণে আগুন নেভানোর চেষ্টা করছেন। কিন্তু প্রায় ৫০ কিমি বেগে বাতাস প্রবাহিত হওয়ায় কিছুতেই পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এখনো পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায় নি।


দাবানলে শহরের ঘরবাড়ি, তেল পাম্প এবং হোটেলসহ অন্যান্য সব ধরনের স্থাপনা আগুনে ভস্মীভূত হয়ে গেছে। আগুন ছড়িয়ে পরতে শুরু করলে আতঙ্কে পালাতে শুরু করে মানুষ। ফলে শহরের মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। বিমানবন্দরটি এখনো চালু থাকলেও হাসপাতালগুলো সব বন্ধ করে দেয়া হয়েছে।   


আলবার্টা গভর্নর র‍্যাচেল নোটলি এই দাবানলের ঘটনাকে কেন্দ্র করে বলেছেন, এটা আলবার্টা প্রদেশের ইতিহাসে খুবই ভয়ঙ্কর একটা সময়।এই পরিমাণ মানুষকে এর আগে কখনো একসাথে শহর থেকে সরিয়ে নেয়া হয়নি। তিনি আরও বলেন, শহরের নিরাপত্তার চাইতে মানুষের নিরাপত্তা তাদের কাছে সবার আগে। কর্তৃপক্ষ সবার জন্যই নিরাপদ ক্যাম্পের ব্যবস্থা করেছে।  

আর/১২:০৪/০৫ মে

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে