Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৪-২০১৬

‘শিশুশ্রম বন্ধ করতে হবে সমন্বিত প্রচেষ্টা দরকার’

‘শিশুশ্রম বন্ধ করতে হবে সমন্বিত প্রচেষ্টা দরকার’

ঢাকা, ০৪ মে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শিশুশ্রম বাংলাদেশের অন্যতম একটি সমস্যা। এর পেছনে নানাবিধ কারণ রয়েছে। কারণগুলোকে যথাযথভাবে চিহ্নিত করে শিশুশ্রম বন্ধ করতে হবে। সমন্বিতভাবে কাজ করলে আপাত অনেক অসম্ভব কাজকেও সম্ভব করা যায়। শিশুশ্রম বন্ধে দেশীয় ও আন্তর্জাতিক সংস্থাগুলোর সমন্বয় খুবই জরুরি।

বুধবার রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদফতরের সম্মেলন কক্ষে সাইবেক (সাউথ এশিয়া ইনিশিয়েটিভ টু ইন্ড ভায়োলেন্স অ্যাগেনেস্ট চিলড্রেন) কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি ক্যাম্পেইন টু ইন্ড চাইল্ড লেবার শীর্ষক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

সাইবেকের মহাপরিচালক ড. রিনচেন চপেলের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সাইবেকের গভর্নিং বডির সদস্য, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, সাইবেকের জাতীয় সমন্বয়ক ডা. আমিনুল ইসলাম, আইএলও প্রতিনিধি শেরিন খান, শিশুশ্রম নিয়ে কাজ করে এমন এনজিও প্রতিনিধি এবং শিশুশ্রম বিষয়ক বিশেষজ্ঞরা।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি বলেন, বাংলাদেশ শিশুশ্রম বন্ধে বদ্ধ পরিকর। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সবসময় শিশুশ্রম বন্ধে সাইবেককে সর্বাত্মক সহযোগিতা করবে।

এ কার্যক্রমের অংশ হিসেবে সাইবেক সার্ক রিজিওনে শিশু শ্রমের কারণ, তার প্রতিকারের উপায় প্রভৃতি বিষয়ে গবেষণা করবে। এ অঞ্চলে শিশুশ্রম নিরসনে সফলতার অভিজ্ঞতাগুলো পারস্পরিক বিনিমিয় করবে। শিশুশ্রমের সঙ্গে জড়িত বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে নেটওয়ার্কিংয়ের মাধ্যমে তার ক্ষতির দিক তুলে ধরে তা বন্ধে কাজ করবে। এ অঞ্চলে ব্যাপক সচেতনতা অভিযান পরিচালনা করবে।

আর/১০:৩৪/০৪ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে