Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০৪-২০১৬

সন্ত্রাসবাদ দমনে এক সঙ্গে কাজ করার প্রত্যয় দিশাইয়ের

সন্ত্রাসবাদ দমনে এক সঙ্গে কাজ করার প্রত্যয় দিশাইয়ের

ঢাকা, ০৪ মে- বাংলাদেশে চলমান হত্যাকাণ্ড ও জঙ্গি-সন্ত্রাসবাদ দমনে এক সঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন। এরপরে অবশ্য বিষয়টি জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করেন নিশা।

বৈঠক অনুষ্ঠিত হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং সচিব মো. শহিদুল হকের সঙ্গে।

এতে উঠে এসেছে, দেশে নিরাপত্তা নিশ্চিতকরণ ইস্যুসহ সন্ত্রাসবাদ ও উগ্রপন্থি দমনে ঢাকা-ওয়াশিংটনের সহযোগিতা বিষয়টি। নিশা জোর দিয়েছেন, সমসাময়িক ইস্যু হিসেবে রাজনৈতিক স্থিতিশীলতা, মুক্তমতের চর্চায় বাধা, মার্কিন দূতাবাস কর্মকর্তা-রাবি শিক্ষক ও ব্লগার খুনসহ সার্বিক পরিস্থিতিতে। এ জন্য সন্ত্রাসবাদ দমনে এক সঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি। এদিকে, তার বৈঠকের কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসনের সঙ্গেও।

বুধবার সকালেই চতুর্থবারের মতো ঢাকা সফরে এলেন নিশা। এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে বাংলাদেশে আসেন তিনি। বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াসহ বিভিন্ন পেশার প্রতিনিধিদের সঙ্গে। এরপর ২০১৪ ও ২০১৫ সালে আরো দু’দফা ঢাকায় আসেন তিনি। তবে তার এবারের সফরের প্রেক্ষিত একেবারেই ভিন্ন। শুধু রাজনৈতিক-সামাজিক পরিস্থিতিই নয়; ২০১৯ সালের নির্বাচনও উঠে আসতে পারে নিশা দেশাইয়ের পরবর্তী আলোচনায়- এমনটাও ধারণা করা হচ্ছে।

আর/১৭:২৪/০৪ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে