Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০৪-২০১৬

‘সুবিধাজনক স্থানে কোরবানির পশু জবাইয়ের ব্যবস্থা করা হবে’

শাহাদাত হোসেন রাকিব


‘সুবিধাজনক স্থানে কোরবানির পশু জবাইয়ের ব্যবস্থা করা হবে’

ঢাকা, ০৪ মে- আসন্ন ঈদুল আজহায় নাগরিকদের সুবিধা হয় এমন স্থানে কোরবানির পশু জবাইয়ের ব্যবস্থা রাখা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক।

বুধবার সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আসন্ন কোরবানিতে পশু জবাই নিশ্চিত করার জন্য নির্ধারিত স্থান নির্বাচন সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।

সচিব বলেন, ‘নাগরিকদের সুবিধা হয় এমন স্থানে কুরবানির পশু জবাইয়ের ব্যবস্থা রাখা হবে। গতবছর আমরা প্রথমবারের মত নির্দিষ্ট স্থানে পশু কুরবানি দিয়েছি। এবার দ্বিতীয়বারের মত নির্দিষ্ট স্থানে পশু কুরবানি দেয়া হবে। ধীরে ধীরে নির্দিষ্ট স্থানে পশু কুরিবানি দিতে সবাই অভ্যস্ত হয়ে উঠবেন।’

প্রতিবছর এভাবে কুরবানির পশু জবাইয়ের ব্যবস্থা করা হবে জানিয়ে তিনি বলেন, ‘এভাবে একটা সিস্টেমে দাড়াবে।’ তবে নির্ধারিত স্থানে পশু কুরবানি দিতে কাউকে জোর করা হবে না বলেও জানান সচিব আবদুল মালেক।

সভা থেকে জানান হয়, এবছর কুরবানির পশু জবাইয়ের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৩২৪ টি, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ২০৪ টি, নারায়নগঞ্জ সিটি করপোরেশনে ১৯০টি, চট্টগ্রাম সিটি করপোরেশনে ৩৮৭টি, রাজশাহী সিটি করপোরেশনে ১৫০টি স্থান নির্ধারন করা হয়েছে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানানো হয়।

এফ/১৫:৫০/০৪মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে