Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০৪-২০১৬

ময়মনসিংহ ও পটুয়াখালীর ১৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত

ময়মনসিংহ ও পটুয়াখালীর ১৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত

ঢাকা, ০৪ মে- একাত্তরে সংঘটিত হত্যা, গণহত্যা, নির্যাতন,অগ্নি-সংযোগসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ময়মনসিংহের ৮ জন এবং পটুয়াখালী জেলার ৫ জন মোট ১৩ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চুড়ান্ত করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। বুধবার তদন্ত সংস্থার ধানমন্ডির কার্যালয়ে এ সব তথ্য সাংবাদিকদের জানানো হয়।

তাদের মধ্যে চার জন গ্রেফতার এবং বাকী চার জন পালাতক রয়েছেন বলে জানা গেছে। তবে পটুয়াখালীর ৫ জন আসামীই গ্রেফতার রয়েছেন বলে জানিয়েছে তদন্ত সংস্থার কর্মকর্তারা।

ময়মনসিংহের ৮ জনের বিরুদ্ধে চার খন্ডে ৪ শত ২২পৃষ্ঠার প্রতিবেদনে ৮ টি অভিযোগ আনা হয়। এই মামলায় ২০১৫ সালের ১লা মে থেকে তদন্ত শুরু করে ২০১৬ সালের ৪ মে পর্যন্ত তদন্ত শেষ করে প্রতিবদন চূড়ান্ত করে। মামলার তদন্দকারী কর্মকর্তা (আইও) মো. মতিউর রহমান ও মো. রুহুল আমিন। তাদের বিরুদ্ধে সাক্ষী ৪৬ জন।

অপরদিকে পটুয়াখালীর ৫ জনের বিরুদ্ধে ৫০৮ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদনে ১৫জন নারীকে ধর্ষণ করাসহ সম্মিলিতভাবে ১৭টি অভিযোগ আনা হয়। এই মামলায় তদন্ত কর্মকর্তা (আইও)সত্য রঞ্জন রায়। মামলার তদন্ত শুরু হয়েছে।

এফ/১৫:৪৫/০৪মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে