Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০৩-২০১৬

‘অনলাইন নীতিমালার উদ্যোগ নেওয়া হচ্ছে’

‘অনলাইন নীতিমালার উদ্যোগ নেওয়া হচ্ছে’

ঢাকা, ০৩ মে- দেশে অনলাইন নীতিমালা প্রণয়নে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার (০৩ মে) মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে বেলা ১১টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ উদ্যোগের কথা জানান।

হাসানুল হক ইনু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালে সম্প্রচারের খাতটি বেসরকারি খাতের জন্য উন্মুক্ত করা হয়েছে। অনলাইন গণমাধ্যমের বিকাশে আমরা বিশ্বাসী। অনলাইন গণমাধ্যমের জন্য নীতিমালা প্রণয়নের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। সেটা গণমাধ্যমের সংকোচনের জন্য নয় বরং প্রাতিষ্ঠানিকীকরণের জন্য করা হয়েছে।

মন্ত্রী বলেন, গণমাধ্যম তৃণমূল পর্যায়ের মানুষের জন্যও। বর্তমান সরকার গণমাধ্যমকে প্রতিপক্ষ কখনোই মনে করে না। আমরা মত প্রকাশের স্বাধীনতা বিশ্বাস করি। তথ্য অধিকার আইন তৈরি হয়েছে যাতে সবাই তথ্য পায়। নানা জায়গা থেকে গণমাধ্যমের ওপর চাপ রয়েছে।গণমাধ্যমকে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, অতীতের সামরিক শাসন ও সাম্প্রদায়িকতা থেকে বেড়িয়ে গণতান্ত্রিক দেশ গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। গণমাধ্যম কিভাবে ভূমিকা রাখবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।

অন‍ুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম বলেন- ১০ বছর থেকে ২০ বছর পর আমাদের দেশে প্রিন্ট গণমাধ্যম টিকে থাকতে পারবে কিনা তা জানি না। এখন অনলাইন গণমাধ্যমের ওপর নির্ভরতা বাড়ছে উল্লেখযোগ্য হারে। আমাদের দেশে টেলিভিশন চ্যানেল তৈরি হচ্ছে অহরহ।

অনুষ্ঠানো উপস্থিত ছিলেন- আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাঈমুল ইসলাম খান, ইটিভির নির্বাহী পরিচালক মঞ্জুরুল আহসান বুলবুল, পরিপ্রেক্ষিত এর কর্ণধার বোরহান কবীর প্রমুখ।

এফ/২২:২০/০৩মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে