Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০৩-২০১৬

শিক্ষায় বিনিয়োগ না হলে দেশের লক্ষ্য অর্জন সম্ভব নয়

মোস্তফা মল্লিক


শিক্ষায় বিনিয়োগ না হলে দেশের লক্ষ্য অর্জন সম্ভব নয়

কুমিল্লা, ০৩ মে- দেশের শিক্ষা ব্যবস্থায় নানা সমস্যা ও সম্ভাবনার কথা উঠে এসেছে কুমিল্লায় আয়োজিত শিক্ষা বাজেট আলোচনায়। শিক্ষার্থী ও শিক্ষা সংশ্লিষ্টরা বলছেন, শিক্ষায় যথাযথ বিনিয়োগ না হলে দেশের লক্ষ্য অর্জন সম্ভব নয়। কুমিল্লার ঐতিহ্যবাহী জিলা স্কুল মাঠে ২০১৬-১৭ অর্থ বছরের শিক্ষার প্রাক বাজেট আলোচনা অনুষ্ঠিত হয়।

প্রত্যন্ত জনপদের শিক্ষার বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষার্থীরা। তারা জানায়, এলাকায় অনেক মেয়ে বাল্য বিবাহের কারণে লেখাপড়া থেকে ঝরে পড়েছে। এলাকায় বেশ কিছু বস্তিতে মেয়েরা নির্যাতনের শিকার হচ্ছে। 

শিক্ষক ও অভিভাবকরা বাজেটে শিক্ষা খাতে বরাদ্দ প্রসঙ্গে বলেন, আমরা মনে করি শিক্ষকদের গুণগত মানের জন্য পর্যাপ্ত প্রশিক্ষণের প্রয়োজন।

গণস্বাক্ষরতা অভিযানের প্রোগাম অফিসার ড. মুস্তাফিজুর রহমান বলেন, আমরা বিভিন্ন সনদে সাক্ষর করেছি যে আমাদের বাজেটের বিশ শতাংশ শিক্ষার জন্য বরাদ্দ করা হবে।

প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী বলেন, এ ধরনের আয়োজন শুধু শিক্ষা নয় দেশের কল্যাণের জন্যও প্রয়োজন।

তিনি বলেন, সামনের অর্থ বছরে বা পরের অর্থ বছরে যেটা ভিশন ২০২১ আছে আমি মনে প্রাণে বিশ্বাস করি ২০২১ এ যে শিক্ষা বাজেট হওয়া প্রয়োজন আমি মনে করি না জননেত্রী শেখ হাসিনা এক ইঞ্চি পিছনে চলে আসবেন।

শিক্ষা বিষয়ে জাতীয় সংসদে সংসদ সদস্যদের বেশি করে বিল উত্থাপনের আহ্বান জানান ডেপুটি স্পিকার। কুমিল্লার বিভিন্ন স্কুলের বর্ণিল পোশাকে সকাল থেকেই আসতে শুরু করেন শত শত শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা।

এফ/২২:১৫/০৩মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে