Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০৩-২০১৬

নতুন জঙ্গি সংগঠন ‘আইএলএফ’!

নতুন জঙ্গি সংগঠন ‘আইএলএফ’!

ঢাকা, ০৩ মে- ইসলামি লিবারেশন ফ্রন্ট (আইএলএফ) নামের নতুন একটি জঙ্গি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে! গতকাল সোমবার সংগঠনের প্যাডে স্থানীয় কয়েকজন সাংবাদিক, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকির মধ্যদিয়ে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটলো। পুলিশ বলছে, এর আগে এই নামে কোনো জঙ্গি সংঠনের নাম শোনা যায়নি। তবে এর নেতৃত্বে কারা রয়েছে সে ব্যাপারে কিছু জানতে পারেনি পুলিশ।

সোমবার ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়ে নাটোর প্রেসক্লাবে চিঠি পাঠিয়ে ইসলামি লিবারেশন ফ্রন্ট নামের এই সংগঠনটি তাদের উপস্থিতি জানান দিলো। এমন এক সময় এই সংগঠনটির আত্মপ্রকাশ ঘটলো যখন দেশের বিভিন্ন প্রান্তে চাপাতি দিয়ে কুপিয়ে একের পর এক মুক্তচিন্তার মানুষকে হত্যা করা হচ্ছে।

নতুন এই সংগঠন সম্পর্কে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ বলেন, ‘হুমকির বিষয়ে আমি এখনো পর্যন্ত কোন কাগজ-পত্র হাতে পাইনি। তবে যে সংগঠন নামে হুমকি দেয়া হয়েছে এ ধরনের সংগঠনের নাম আগে কখনো শুনিনি। বাংলাদেশে যারা এধরনের কাজ করে তারা মুষ্টিমেয় কয়েকজন।’ বিভিন্ন নামে ওরা এ ধরনের কাজ করে বেড়ায়। তবে যাদেরকে হুমকি দেয়া হয়েছে তাদের জন্য  নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এ ব্যাপারে নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মূখার্জী বলেন, ‘সাংবাদিকসহ ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যা করতে সাংবাদিকদের সহযোগিতা চাওয়ার কথা শুনেছি। তবে আইএলএফ  নামের ওই সংগঠনটি নতুন। এর আগে আমি কখনো এই সংগঠনের নাম শুনি নাই।’

গতকাল সোমবার দুপুরে নাটোর প্রেস ক্লাবে ডাকযোগে পাঠানো একটি চিঠিতে রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দেয়। হুমকিদাতারা সাংবাদিকদেরও সহযোগিতা চেয়েছেন।

যাদের হুমকি দিয়েছে আইএলএফ: রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) মুহাম্মদ মিজানউদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মুক্তিযোদ্ধা বোরজাহান আলী শাহজাহান, রাজশাহীর স্থানীয় দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, দৈনিক সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী, দৈনিক যুগান্তরের রাজশাহী ব্যুরো প্রধান আনু মোস্তফা, বাংলাদেশ প্রতিদিনের রাজশাহীর নিজস্ব প্রতিবেদক কাজী শাহেদ এবং যমুনা টেলিভিশনের রাজশাহী বিভাগীয় প্রধান শিবলী নোমান।

এব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের সহকারী মহা-পরিদর্শক (গোপনীয়) মো. মনিরুজ্জামান বলেন, ‘কনফারেন্স নিয়ে ব্যস্ত ছিলাম। এ বিষয়ে আমার তেমন কিছু জানা নেই। তবে ইসলামি লিবারেশন ফ্রন্ট (আইএলএফের ) নামে কোনো সংগঠনের নাম এর আগে কখনো শুনিনি।’

চিঠি পাওয়ার বিষয়টি স্বীকার করে নাটোর প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা জানান, ‘ডাকযোগে নাটোর প্রেসক্লাবের নামে পাঠানো চিঠিটি তিনি সোমবার দুপুর একটার দিকে হাতে পান। এরপর চিঠিটি তিনি প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিকদেরও দেখান। তারপরই বিষয়টি জানাজানি হয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে