Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০২-২০১৬

'বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নেয়ার একজন নেতা মাশরাফি ভাই'

'বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নেয়ার একজন নেতা মাশরাফি ভাই'

ঢাকা, ০২ মে- ‘নড়াইল এক্সপ্রেস’ ওয়ানডে দলের দায়িত্ব নেওয়ার পর থেকেই বাংলাদেশ দল বদলে গেছে। কেবল অধিনায়কত্ব দিয়েই যে দলকে জেতানো যায় সেটি বাংলাদেশের ক্রিকেটকে প্রথম দেখিয়েছেন মাশরাফি। মাশরাফির নেতৃত্বে বিশ্বকাপ থেকেই বদলে যেতে শুরু করে দলটি। সম্পূর্ণ প্রতিকূল পরিবেশেও শেষ আটে জায়গা করে নেওয়ায় দলটির মানসিকতায় ব্যাপক পরিবর্তন ঘটে।

হঠাৎ আত্মবিশ্বাসের গ্রাফটা ঊর্ধ্বমুখী হয়ে যায়। তারপর ঘরের মাটিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ, ভারত ও দকিণ আফ্রিকাকে সিরিজ হারিয়ে সেই আত্মবিশ্বাসের পালে লাগে বাড়তি হাওয়া। আর তাইতো এই অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ সাবেক থেকে বর্তমান সব ক্রিকেটারই।

বাদ যাননি এনামুল হক বিজয়ও। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের এবারের মৌসুমে নিজের তৃতীয় ম্যাচে এসেই দেখা পান সেঞ্চুরির। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি স্তুতি শোনা গেল তার মুখে। জানালেন, মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশ দলের অগ্রযাত্রার নেতা।

বললেন, 'মাশরাফি ভাই সবসময় অনুপ্রেরনাদায়ক। এটা সবসময় বলতেই হয়। যত মানুষই আসুক ভবিষ্যতে ওনাকে সবাই স্যালুট করবেই। মাশরাফি ভাই বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নেয়ার মত একজন নেতা বলতে পারেন।'

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে কলাবাগান ক্রিকেট একাডেমীর বিপক্ষে বিজয়ের সেঞ্চুরিতে ভর করেই সহজ জয় পায় ভিক্টোরিয়া। এ ম্যাচ দেখতে গ্যালারিতে উপস্থিত ছিলেন বাংলাদেশের রঙিন দলের অধিনায়ক মাশরাফি। তার সামনেই ম্যাচ জেতানো সেঞ্চুরি করেন বিজয়। গ্যালারি থেকে বিজয়কে তালি দিয়ে উৎসাহও দিয়েছেন মাশরাফি।

বললেন, 'হাফ সেঞ্চুরির পরে তিনি যখন তালি দিলেন তখন ভালো লেগেছে। এমন না যে আমাকে নির্বাচনের জন্য করেছে। এমনকি সেঞ্চুরি করার পর যখন মাশরাফি ভাই সুমন ভাইর দিকে তাকায় তখনও এমন কিছু মনে হয়নি। আমি সবসময়ই দিন দিন উন্নতি করার চেস্টা করি। আর এমনটি ভাবি দেখেই মনে হয় ফলটা ভাল ছিল।'

বাজে পারফরম্যান্সের কারণে এই মুহুর্তে দলের বাইরে এনামুল হক বিজয়।২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপের পর আর কখনওই ওয়ানডে দলে জায়গা হয়নি তার।বাদ পড়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) চুক্তি থেকেও। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিও খেলেছেন গেল বছর নভেম্বরে। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ছিলেন দলের বাইরে।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু হওয়ার আগে জানিয়েছিলেন, নিজের হারানো জায়গা ফিরে পেতে মরিয়া তিনি। প্রিমিয়ার লিগের শুরু থেকেই হাসছে জাতীয় দলের এই ওপেনারের ব্যাট। প্রথম ম্যাচে প্রাইম ব্যাংল ক্রিকেট ক্লাবের বিপক্ষে করেন ৬৭ রান। দ্বিতীয় ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে করেন ৪২ রান। নিজের তৃতীয় ম্যাচে এসে দেখা পেলেন সেঞ্চুরির।

এফ/২৩:০৫/০২মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে