Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০২-২০১৬

দেশকে মেধাশূন্য করতেই জয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র: আমু

দেশকে মেধাশূন্য করতেই জয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র: আমু

নিউইয়র্ক, ০২ মে- বাংলাদেশকে মেধাশূন্য করার চক্রান্তের অংশ হিসেবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছেন জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু।

রোববার রাতে নিউ ইয়র্কে এক সমাবেশে তিনি বলেন, “একাত্তরের কায়দায় দেশকে মেধাশূন্য করার ষড়যন্ত্রের অংশ হিসেবে সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে।এ ষড়যন্ত্র গোটা জাতিকে অধোঃগতিতে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র।”

বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করতেই জয় ও তার মা আওয়ামী লীগ শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমু।

“২০০৪ সালের ২১ অগাস্ট ছাড়া আরও ২০ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা হয়েছে। কিন্তু রাখে আল্লাহ, মারে কে? বাংলার মানুষের অন্ন-বস্ত্র-চিকিৎসা-শিক্ষা আর বাসস্থানের প্রত্যাশা পূরণের জন্য আল্লাহ নিজে তাকে বাঁচিয়ে রেখেছেন।”
বাংলাদেশ নয় যুক্তরাষ্ট্রের বিচার বিভাগই ‘জয় অপহরণ ও হত্যার ষড়যন্ত্র’ উদ্ঘাটন করেছে বলে দাবি করেন শিল্পমন্ত্রী আমু।

 “এ ষড়যন্ত্র যদি বাংলাদেশে হত এবং সে জন্যে কাউকে গ্রেপ্তার বা বিচারের মুখোমুখি করা হত তাহলে জ্ঞানপাপীরা তারস্বরে চিৎকার করে বলতো, ‘রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জনে বিএনপির বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার উঠেপড়ে লেগেছে।

“জয়কে অপহরণ ও তারপর হত্যা করার ষড়যন্ত্র যুক্তরাষ্ট্রে হয়েছে, যুক্তরাষ্ট্রের বিচার বিভাগেই তা উদঘাটিত হয়েছে।”

শেখ হাসিনা, জয় ও দলের বিরুদ্ধে চলমান সব ধরণের চক্রান্ত প্রতিহত করতে আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীর ‘ইস্পাতদৃঢ় ঐক্য’ দরকার বলেও মন্তব্য করেন তিনি।

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের নান্দুস পার্টি সেন্টারে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসারত আলী।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন মাহবুবুর রহমান টুকু, আব্দুর রহিম বাদশা, চন্দন দত্ত, ফরিদ আলম, এডভোকেট শাহ বখতিয়ার, আবুল মনসুর খান, শাহীন আজমল, জাহিদ হাসান।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে