Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০২-২০১৬

তারেকের পিএসকে স্থায়ী জামিন দিয়েছে হাইকোর্ট

তারেকের পিএসকে স্থায়ী জামিন দিয়েছে হাইকোর্ট

ঢাকা, ০২ মে- চাঁদাবাজির অভিযোগে করা এক মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাবেক একান্ত সচিব (পিএস) মিয়া নুর উদ্দিন অপুকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট।

জামিন বিষয়ে আদালতের জারি করা রুলের নিষ্পত্তি করে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো: ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ সোমবার এ রায় দেন।

আদালতে অপুর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিওন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

এ মামলায় ২০১৪ সালের ১৮ জুন জামিন চেয়ে বিচারিক আদালতে আত্বসমর্পন করেন অপু। আদালতে তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে ওই বছরই হাইকোর্টে জামিন আবেদন করেন অপু। শুনানি শেষে আদালত তাকে জামিন দেন। একইসঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেয়া হবে তা জানতে চেয়ে ৪ সপ্তাহের রুল জারি করেন আদালত। হাইকোর্টের সে আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ চেম্বারে গেলে অপুর জামিন স্থগিত করে দেন চেম্বার বিচারপতি। আপিল বিভাগও একই আদেশ দেন। আপিল রুল নিষ্পত্বির আদেশও দেন। সে রুল নিষ্পত্বি করে আজ আদালত অপুকে স্থায়ী জামিন দেয়।

আইনজীবী সূত্র জানায়, এক কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে গুলশান থানায় ২০০৭ সালের ৮ মার্চ ওই মামলাটি করেন ব্যবসায়ী আমিন আহমেদ। ওই বছরের ১৭ মার্চ অপুসহ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। তখন তিনি পলাতক ছিলেন। পরে তিনি দেশে ফিরে চলতি বছরের ১৮ জুন নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আ বেদন করেন। ওই আবেদন খারিজ করে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ মামলায় ১৩ আগস্ট হাইকোর্টে জামিনের আবেদন করা হয়।

এফ/১৫:৪০/০২মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে