Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০২-২০১৬

বিশেষ ব্যক্তিদের কুয়েত যেতে ভিসা লাগবে না

বিশেষ ব্যক্তিদের কুয়েত যেতে ভিসা লাগবে না

ঢাকা, ০২ মে- কুয়েতের সঙ্গে বাংলাদেশের ভিসামুক্ত সুবিধা সংক্রান্ত একটি চুক্তির খসরা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার (২ মে) সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। এ প্রসঙ্গে সচিব বলেন, ‘এ চুক্তি বাস্তবায়ন হলে দু’দেশের কূটনীতিক, বিশেষ সুবিধাপ্রাপ্ত ব্যক্তি এবং অফিসিয়াল পাসপোর্টধারীদের ভিসা লাগবে না।’

তিনি জানান, এ পর্যন্ত ভারত, থাইল্যান্ড, নেপালসহ মোট ১৪টি দেশের সঙ্গে এরকম চুক্তি হয়েছে। কুয়েত ১৫তম দেশ যার সঙ্গে এ চুক্তি হতে যাচ্ছে। এসময় কুয়েতের সঙ্গে বাণিজ্য সংক্রান্তও একটি চুক্তির খসরা অনুমোদন করেছে মন্ত্রিসভা।

বাণিজ্যে সুবিধা চুক্তিটির খসরা অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব। তিনি জানান, শিগগিরই কুয়েতের প্রধানমন্ত্রী দেশে সফরে আসছেন। তখনই এ চুক্তি স্বাক্ষরিত হবে।

তিনি জানান, এ চুক্তির আওতায় গভমেন্ট টু গভমেন্ট (জিটুজি) বিনিয়োগে আগ্রহী। এটি সম্পন্ন হলে দুদেশের পারস্পারিক বিনিয়োগ বাড়বে। কর্মসংস্থান হবে। উৎপাদন বাড়বে। যারা বিনিয়োগ করবেন তাদের জন্য ভিসা সুবিধা সহজ হবে।

এফ/১৫:৩৫/০২মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে