Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.7/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০২-২০১৬

৭০ শতাংশ ভারতবাসী ‘২৪ পর্যন্ত মোদীকেই প্রধানমন্ত্রী চায়

৭০ শতাংশ ভারতবাসী ‘২৪ পর্যন্ত মোদীকেই প্রধানমন্ত্রী চায়

নয়াদিল্লী, ০২ মে- ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে দেশ জুড়ে যে মোদী ঝড় উঠেছিল তা বছর দুয়েক পরে অনেক ঝিমিয়ে পড়েছে বলে মনে করেন অনেকে। এই অস্তমিত মোদী ঝড় নিয়ে বিজেপিকে আক্রমণ করেন পদ্ম বিরোধী প্রায় সব রাজনৈতিক দল। কিন্তু আগামী লোকসভা নির্বাচনেও মোদী মন্ত্রই জপতে চলেছে দেশবাসী। এমনই তথ্য উঠে এসেছে সমীক্ষায়।

‘মোদী হাওয়া কী ফিকে হচ্ছে?’ এই নিয়ে সমীক্ষা চালিয়েছিল সেন্টার ফর মিডিয়া স্টাডিজ নামক একটি সংস্থা। দেশের ১৫টি রাজ্য জুড়ে চালানো সমীক্ষায় প্রধানমন্ত্রী হিসেবে ফের নরেন্দ্র মোদীকে দেখতে আগ্রহী শতকরা ৭০ভাগ মানুষ। কমপক্ষে ২০২৪ সাল পর্যন্ত মোদীকেই দেশের প্রশাসনিক প্রধানের দায়িত্ব রাখতে চান তাঁরা। সমীক্ষায় মত প্রকাশ করা ৬২ শতাংশ মানুষ ভারতীয় জনতা পার্টি পরিচালিত কেন্দ্রীয় সরকারের কাজে সন্তুষ্ট। অন্যদিকে দেশের সার্বিক পরিস্থিতির পরিবর্তন এবং প্রতিশ্রুতি পূরণে মোদী সরকার ব্যর্থ বলে জানিয়েছেন ৫০শতাংশ মানুষ। আবার সমীক্ষায় অংশ নেওয়া শতকরা ৪৩ভাগ মানুষ মনে করেন গরিব মানুষের উন্নতিতে এবং গ্রামোন্নয়নে নতুন কিছুই করতে পারেনি বর্তমান কেন্দ্রীয় সরকার। একইসঙ্গে ১৫শতাংশ মানুষ মনে করছেন যে বিরোধীরা এনডিএ সরকারের ভাবমূর্তি কালিমালিপ্ত করতে চাইছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতর ছাড়াও বিদেশ, স্বরাষ্ট্র, রেল, অর্থ এবং প্রতিরক্ষামন্ত্রক ভালোভাবেই পাশ করেছে চার হাজার মানুষের উপর চালানো সমীক্ষায়। সেইসঙ্গে মন্ত্রী রামবিলাস পাসোয়ান, বন্দারু দত্তাত্রেয়, জেপি নাড্ডা, প্রকাশ জাভেদকর এবং রাধা মোহন সিংয়ের কাজে অসন্তোষ প্রকাশ করেছেন অনেকেই। কেন্দ্রীয় মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের উপর গণমাধ্যমের প্রভাব, সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিটি, সংসদ তহবিলের টাকা খরচ এবং মানুষের প্রতিবার্তা মূলত চারটি বিষয়ের উপর নজর দেওয়া হয়েছিল এই সমীক্ষায়।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে