Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-০১-২০১৬

সাবমেরিন থেকে সফলভাবে ক্ষেপণাস্ত্র ছুঁড়ল রাশিয়া

সাবমেরিন থেকে সফলভাবে ক্ষেপণাস্ত্র ছুঁড়ল রাশিয়া

মস্কো, ০১ মে- সাবমেরিন থেকে আবার সফলভাবে কালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে রাশিয়া। আর্কটিক অঞ্চলে সামরিক মহড়া চালানোর সময় রাশিয়া এই অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। খবর-রেতে।

রুশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রকাশ করা ভিডিও ফুটেজে দেখা গেছে, পরমাণু শক্তিচালিত সাবমেরিন সাভেরোদভিনস্ক থেকে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হচ্ছে। আরখানগেলেস্ক উপকূলের একটি লক্ষ্যবস্তুতে এস-এন-সিজলার ক্রুজ ক্ষেপণাস্ত্রটি নির্ভুলভাবে আঘাত করছে বলে ভিডিও ফুটেজে দেখানো হয়েছে।

রাশিয়ার উত্তরাঞ্চলীয় নৌবহরের প্রায় ২০টি যুদ্ধজাহাজ এ মহড়ায় অংশ নিয়েছে বলে রুশ সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে। মেরু সাগর ব্যারেন্টসে এ মহড়া অনুষ্ঠিত হয়।

শব্দের চেয়ে দ্রুত গতির বা সুপারসনিক কালিবার ক্ষেপণাস্ত্র দিয়ে সাগর বা ভূমির যে কোনো লক্ষ্যবস্তুতে আঘাত করা যায়। এছাড়া, যুদ্ধজাহাজ বা সাবমেরিন ধ্বংসের জন্য এ দিয়েও হামলা চালানো সম্ভব। তুলনামূলকভাবে আকারে ছোট হওয়ায় সাবমেরিন এবং ছোট যুদ্ধজাহাজ থেকে এ ক্ষেপণাস্ত্র ছোঁড়া যায়। কালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্র প্রচলিত এবং পরমাণু অস্ত্র উভয়ই বহন করতে পারে।

এফ/২২:২৭/০১ মে

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে