Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 2.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০১-২০১৬

কুপিয়ে দর্জি খুন: আটক ৩ জন ডিবিতে

কুপিয়ে দর্জি খুন: আটক ৩ জন ডিবিতে

টাঙ্গাইল, ০১ মে- টাঙ্গাইলের গোপালপুরে হিন্দু দরজি হত্যার ঘটনায় আটক তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি অফিসে নেওয়া হয়েছে। ডুবাইল কালিবাড়ি বাজারে নিজের দোকান তিথি তীর্থ বস্ত্রালয় অ্যান্ড টেইলার্সের সামনে শনিবার দুপুরে খুন হন ৫০ বছর বয়সী নিখিল চন্দ্র জোয়ারদার। এ ঘটনায় নিহতের স্ত্রী ও পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে।

এ ঘটনায় স্থানীয় এক জামায়াত নেতাসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোহাম্মদ আসলাম খান জানিয়েছেন।

এ মামলার তদন্ত ডিবি করছে উল্লেখ করে রোববার রাত সাড়ে ৮টার দিকে পুলিশের এই গোয়েন্দা শাখার টাঙ্গাইলের ওসি গোলাম মাহাফীজুর রহমান বলেন, “এই খুনের দায়ে আটক তিনজনকে ডিবি অফিসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

রোববার তাদের আদালতে হাজির করা হয়নি উল্লেখ করে তিনি বলে, “অতি গুরুত্বপূর্ণ তথ্যর জন্য জিজ্ঞাসাবাদ চলছে।” ডিবি ছাড়াও আলাদাভাবে পুলিশ, র‌্যাব ও পিবিআই এ হত্যাকাণ্ডের তদন্ত করছেও বলে জানান গোপালপুর থানার ওসি মুহাম্মদ আব্দুল জলিল।

ওসি জলিল জানান, নিহতের স্ত্রী আরতি রানি শনিবার রাত সাড়ে ১০টার দিকে অজ্ঞাতপরিচয় ছয়জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। আর ঘটনাস্থল থেকে হাতবোমা উদ্ধারের ঘটনায় বিস্ফোরক আইনে অন্য মামলাটি করেন গোপালপুর থানার এসআই মোকসেদুল আলম।

শনিবার দুপুরে গোপালপুরের ডুবাইল কালিবাড়ি বাজারে নিজের দোকান তিথি তীর্থ বস্ত্রালয় অ্যান্ড টেইলার্সের সামনে খুন হন ৫০ বছর বয়সী নিখিল চন্দ্র জোয়ারদার।ওসি জলিল জানান, ধর্ম অবমাননার এক মামলায় তিন মাস কারাগারে ছিলেন নিখিল। পরে স্থানীয় ‘মুরুব্বীদের অনুরোধে’ ছয় মাস আগে মামলা তুলে নেন বাদী আলমনগর মাদ্রাসার অধ্যক্ষ ও দৈনিক ইনকিলাবের গোপালপুর সংবাদদাতা আমিনুল ইসলাম।

নিখিল খুনের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আমিনুলকেও আটক করা হয়েছে বলে এসএসপি মোহাম্মদ আসলাম জানান। তিনি বলেন, “রোববার ভোরে আমিনুল ইসলাম, গোপালপুর উপজেলা জামায়াতের সেক্রেটারি বাদশা ও ঝন্টু নামে এক বিএনপি কর্মীকে জিজ্ঞাসাবাদের আটক করা হয়েছে।”

তাদের টাঙ্গাইল পুলিশ সুপার কার্যালয়ে  জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে নিহতের স্ত্রীর করা মামলায় তাদের আসামি করা হচ্ছে কি না- এসব বিষয়ে কিছু জানাননি তিনি।এ হত্যাকাণ্ডে জঙ্গি গোষ্ঠী ‘আইএস এর দায় স্বীকার’ প্রসঙ্গে আসলাম খান বলেন, “বাংলাদেশে আইএস এর কোনো অস্তিত্ব নেই। পুলিশ ও গোয়েন্দা সংস্থার কাছে এখন পর্যন্ত তাদের অস্তিত্ব সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।”


ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট থেকে শুরু করে সম্প্রতি বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং সমকামী অধিকারকর্মীদের যেভাবে হত্যা করা হয়েছিল, সেভাবেই ধারালো অস্ত্রের আঘাতে এই হত্যাকাণ্ড ঘটানো হয় বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোটর সাইকেলে করে আসা আনুমানিক ২০-২২ বছর বয়সী তিন যুবক নিখিলকে ডেকে দোকানের বাইরে আনে এবং নিজেদের ব্যাগ থেকে ছুরি ও চাপাতি বের করে এলোপাতাড়ি কোপাতে থাকে। রক্তাক্ত নিখিল লুটিয়ে পড়লে খুনিরা মোটরসাইকেলে করে চলে যায়।

মো. হারুন মিয়া নামে একজন প্রত্যক্ষদর্শী জানান, নিখিলের দোকানের সামনে ধস্তাধস্তি দেখে তিনি এগিয়ে গেলে রক্তমাখা চাপাতি দেখিয়ে একজন তাকে বলে, আর সামনে এগোলে তাকেও জানে মেরে ফেলা হবে। চলে যাওয়ার সময় হামলাকারীরা একটি ব্যাগ ফেলে যায়। পরে ওই ব্যাগ থেকে পাঁচটি ককটেল পায় পুলিশ। 

জঙ্গি গোষ্ঠী আইএস এই হত্যার দায় স্বীকার করেছে বলে সাইট ইন্টেলিজিন্স গ্রুপের ওয়েবসাইটে ইতোমধ্যে খবর এসেছে। তবে ওসি আব্দুল জলিল বলছেন, নিখিল উগ্রপন্থিদের হাতেই খুন হয়েছেন কি-না, তা এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়।

তিনি বলেন, “নিখিল তার ভাতিজি স্বর্ণাকে দুই বছর আগে ঢাকা থেকে ডিভোর্স করিয়ে আনেন। তখন থেকেই স্বর্ণার সাবেক স্বামী রুদ্র এ পরিবারের সবার প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল।

এফ/২২:১৮/০১ মে

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে