Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-৩০-২০১৬

জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশ ছাড়িয়ে যাবে : শিল্পমন্ত্রী

জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশ ছাড়িয়ে যাবে : শিল্পমন্ত্রী

ঢাকা, ৩০ এপ্রিল- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকারের অর্থনৈতিক সুশাসন ও রাজনৈতিক দূরদর্শিতার ফলে এ বছর বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশ ছাড়িয়ে যাবে।

তিনি বলেন, ইতোমধ্যে জনগণের মাথাপিছু আয় ১৪৬৬ মার্কিন ডলারে পৌঁছেছে এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২৯ বিলিয়ন ডলার অতিক্রম করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে বিশ্ব সম্প্রদায়ের কাছে উন্নয়নের ‘মিরাকল’ হিসেবে বিবেচিত হচ্ছে।

যুক্তরাষ্ট্র সফররত শিল্পমন্ত্রী ২৮ এপ্রিল বোস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ নেতাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ সভাপতি ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. সৈয়দ আবু হাসনাত, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফ, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, তপন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক তাসাদ্দুক হোসেন, নিউ ইংল্যান্ড যুবলীগ সভাপতি সালাউদ্দিন খান সৈকত, সাধারণ সম্পাদক জিয়াউল হাসান এবং নিউ ইংল্যান্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল জলীল ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

শিল্পমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের উদার শিল্প ও বিনিয়োগ নীতির ফলে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট হবার পাশাপাশি দেশীয় বিনিয়োগের পরিমাণও উল্লেখযোগ্য হারে বাড়ছে। ইউরোপ ও এশিয়ার উন্নত দেশের শিল্প উদ্যোক্তারা বাংলাদেশে বিনিয়োগের জন্য পৃথক অর্থনৈতিক অঞ্চলের সুবিধা চেয়েছেন। এ লক্ষ্যে সরকার আগামী ১৫ বছরে ১০০টি ইকোনোমিক জোন গড়ে তোলার লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে। এর মাধ্যমে ১ কোটি লোকের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি অতিরিক্ত ৪০ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি আয়ের টার্গেট রয়েছে।

আমির হোসেন আমু বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে দেশে প্রভূত অর্থনৈতিক উন্নতি সাধিত হলেও একটি কুচক্রী মহল বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা অব্যাহত রেখেছে। বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি বাধাগ্রস্ত করতেই আন্তর্জাতিক মদদে এ ধরনের চক্রান্ত চলছে। এ বিষয়ে প্রবাসী বাঙালিদের সজাগ থাকতে হবে এবং যে কোনো ধরনের নেতিবাচক প্রচারণার বিরুদ্ধে প্রকৃত সত্য তুলে ধরতে হবে।

অনুষ্ঠানে তিনি প্রবাসে বাংলাদেশের ব্রান্ডিং করতে ঐক্যবদ্ধ উদ্যোগ গ্রহণের জন্য নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন। একই সাথে শিল্পমন্ত্রী বাংলাদেশের উদীয়মান শিল্পখাতে বিনিয়োগে এগিয়ে আসতে প্রবাসীদের পরামর্শ দেন।

আর/১০:১০/৩০ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে