Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-৩০-২০১৬

কেনিয়ায় বন্যায় ভবন বিধ্বস্ত, ‍নিহত ৭

কেনিয়ায় বন্যায় ভবন বিধ্বস্ত, ‍নিহত ৭

নাইরোবি, ৩০ এপ্রিল- কেনিয়ায় রাজধানী নাইরোবিতে শুক্রবার অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় একটি সাততলা ভবন ধসে পড়েছে। এ ঘটনায় কমপক্ষে সাতজন নিহত হয়েছে। ধ্বংসস্তূপ থেকে ইতিমধ্যে ১২১ জনকে  জীবিত উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে।

শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে নয়টার দিকে নাইরোবির ঘন বসতিপূর্ণ এলাকা হুরুমায় ওই ভবনটি বিধ্বস্ত হয়। এ দুর্ঘটনায় কমপক্ষে সাতজন নিহত হয়েছে বলে নাইরোরির পুলিশ প্রধান জাপেথ কোমে সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন। এছাড়া আরো ১২১ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপে কতজন আটকা পড়েছে সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

অব্যাহত বৃষ্টির ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসের কারণে নাইরোবির ওই ভবনটি ভেঙে পড়েছে বলে বিবিসি জানিয়েছে। নাইরোবিতে বৃষ্টিতে ইতিমধ্যে ১৪ জন মারা গেছে। এছাড়া শুক্রবার ভোরে নগরীর অন্য একটি অংশে বন্যার কারণে একটি দেয়াল ধসে অন্তত চারজন মারা গেছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

কেনিয়ায় রেডক্রসের মুখপাত্র ভেনান্ত নদিগিলা বিবিসি-কে বলেন, ‘আমরা এখনো ধ্বংস্তূপে আটকে পড়াদের চিৎকার শুনতে পাচ্ছি।’ তিনি আরো বলেন, ‘ধ্বংসস্তুপের নিচে কতজন চাপা পড়ে আছে আমরা তা জানি না। তবে সেখানে বেশ কয়েকজন আটকা পড়ে আছে বলে আমরা আশঙ্কা করছি।’ সেখানে আটকে পড়াদের খোঁজে এখনো তল্লাশি চালিয়ে যাচ্ছে উদ্ধারকারীরা।

এদিকে হুরুমা এলাকায় ধসে পড়া ভবনের পাশের আরো দুটি ভবনকে শনিবার ঝুঁকিপূর্ণ ঘোষনা করেছে কর্তৃপক্ষ। ওই ভবন দুটির বাসিন্দাদের সরিয়ে নেয়ার কাজ চলছে। শনিবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাইরোবির ডেপুটি গভর্নর। তিনি মাত্র দু বছর আগে নির্মিত ভবনটি ভেঙে পড়ার কারণ নির্ণয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।  

আর/১৭:৩৪/৩০ এপ্রিল

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে