Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-৩০-২০১৬

ভ্রুণ কেটে ফেলায় নারীর ১০০ বছর কারাদণ্ড

ভ্রুণ কেটে ফেলায় নারীর ১০০ বছর কারাদণ্ড

কলোরাডো, ৩০ এপ্রিল- যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের গর্ভবতী এক নারীর জরায়ু থেকে আট মাসের ভ্রুণ কেটে ফেলায় অপর এক নারীকে ১০০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। বিবিসি জানায়, মিশেল উইলকিনস নামের এক নারীর গর্ভের ভ্রুণ নষ্ট করে ফেলে ডাইনেল লেন নামের অপর এক নারী।

এ ঘটনায় ডাইনেল লেনের বিরুদ্ধে মিশেল উইলকিনসকে হত্যা চেষ্টা এবং তাকে অবৈধভাবে গর্ভপাত করানোর অভিযোগ আনা হয়েছে। তবে মিশেলের গর্ভে থাকা সন্তান হত্যার কোনো অভিযোগ ডাইনেলের বিরুদ্ধে আনা হয়নি। আর কারণ হিসেবে আইনজীবীরা জানিয়েছেন, গর্ভের ওই ভ্রুণ বেঁচে ছিল- এমন কোনো প্রমাণ চিকিৎসকরা পাননি।


মিশেল

নিজের বাচ্চার বাবা বলে এক লোককে প্রতারিত করার উদ্দেশ্যে এর আগে গত কয়েক মাস ধরে গর্ভবতী হওয়ার অভিনয় করে আসছিলেন ডাইনেল (৩৬)। এক পর্যায়ে তার প্রতারণা ধরা পড়ে যাওয়ার উপক্রম হয়। নিজেকে গর্ভপাত প্রমাণের জন্য ব্যস্ত হয়ে ওঠেন তিনি।

গত বছরের মার্চ মাসে ক্রেইগলিস্ট নামের একটি ওয়েবসাইটে বাচ্চাদের জামা-কাপড় বিক্রির বিজ্ঞাপন দেন তিনি। তা দেখে ক্রয়ের জন্য তার বাড়িতে আসেন গর্ভবতী মিশেল। এরপরই মিশেলের ওপর হামলা করে তার জরায়ু থেকে আট মাসের বাচ্চা কেটে ফেলেন ডাইনেল।

ওই ঘটনায় ডাইনেলের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। ঘটনাটিকে বড় ধরনের অপরাধ আখ্যা দিয়ে তাকে ১০০ বছরের কারাদণ্ড দেয় আদালত। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্যে ইচ্ছাকৃতভাবে ভ্রুণ নষ্ট করাকে হত্যার সমতুল্য অপরাধ মনে করা হয়।

আর/১৭:৩৪/৩০ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে