Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.1/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-৩০-২০১৬

মুসলিম নয় সেক্যুলার দলকে এগিয়ে নাও: মাদানী

মুসলিম নয় সেক্যুলার দলকে এগিয়ে নাও: মাদানী

নয়াদিল্লি, ৩০ এপ্রিল- ভারতের জমিয়তে ওলামায়ে হিন্দ’র প্রেসিডেন্ট মাওলানা আরশাদ মাদানী বলেছেন, মুসলিম রাজনৈতিক দল মুসলিম সম্প্রদায়ের জন্য উপকারী নয়। বৃহস্পতিবার তিনি এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘মুসলিম রাজনৈতিক দলের এগিয়ে নিয়ে যাওয়ার পরিবর্তে মুসলিম সম্প্রদায়কে সেক্যুলার জাতীয় দলকে সমর্থন করা উচিত।’

মাওলানা মাদানী বলেন, মুসলিম দল একজোট হলে দেশে দেশে সাম্প্রদায়িক শক্তি আরো মজবুত হবে। অসমের উদাহরণ তুলে ধরে তিনি বলেন, ‘মাওলানা বদরউদ্দিন আজমলের ‘অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিক ফ্রন্ট’ (এআইইউডিএফ)-এর জন্য বিজেপি শক্তিশালী হয়েছে।’ তার মতে, এজন্য মুসলিমদের নিজস্ব রাজনৈতিক দল নিয়ে বিবেচনা করা উচিত নয়। মাওলানা মাদানী অবশ্য দেশে মুসলিমদের জন্য সংরক্ষণের (কোটা) উপরে গুরুত্ব আরোপ করেছেন।

জমিয়তে ওলামায়ে হিন্দ প্রধান মাওলানা মাদানী এআইইউডিএফ সম্পর্কে মন্তব্য করলেও দেখা যাচ্ছে, মাওলানা বদরউদ্দিন আজমল অসমের রাজনীতিতে বর্তমানে গুরুত্বপূর্ণ স্থানে রয়েছেন। সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে তিনি ঘোষণা করেন, এআইইউডিএফ দল এবার রাজ্যে কিং- মেকারের ভূমিকা পালন করবে। মাত্র ১০/১২ বছরের অল্প সময়ের রাজনৈতিক সফরে তার ঝুলিতে এখন ১৮ জন বিধায়ক এবং ৩ জন সংসদ সদস্য রয়েছে।

২০০৬ সালে প্রথম বিধানসভা নির্বাচনে দাঁড়িয়ে সবাইকে চমকে দিয়ে এআইইউডিএফ ১০ টি আসনে জয়ী হয়। পাঁচ বছর পরে ২০১১ সালের নির্বাচনে অবশ্য এই সংখ্যা প্রায় দ্বিগুণে পৌঁছায়। এ সময় তাদের ১৮ জন প্রার্থী জয়ী হয়ে বিধায়ক নির্বাচিত হন এবং এআইইউডিএফ রাজ্যে প্রধান বিরোধী দল হিসেবে উঠে আসে। ২০০৯ সালে তাদের একমাত্র সংসদ সদস্য থাকলেও ২০১৪ সালে তারা তিনটি আসনে জয়ী হয় এবং তারা ২৪ টি বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিল।

এফ/০৯:৫৪/৩০এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে