Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-৩০-২০১৬

ভারতে বহুতল ভবন নিয়ে রাজনীতিকদের ব্যাপক দুর্নীতি

ভারতে বহুতল ভবন নিয়ে রাজনীতিকদের ব্যাপক দুর্নীতি

মুম্বাই, ৩০ এপ্রিল- ভারতে মুম্বাইয়ের শীর্ষ আদালত তার নির্দেশে বলেছে 'আদর্শ সোসাইটি' নামের এই আবাসিক ভবনটি ''রাজনীতিকদের দুর্নীতির একটি প্রতীক'' হয়ে দাঁড়িয়েছে। ৩১ তলা এই ভবনটি প্রথম তৈরির পরিকল্পনা করা হয়েছিল ছয়তলা আবাসিক প্রকল্প হিসাবে এবং এটি তৈরি করা হয়েছিল যুদ্ধে যাদের স্বামী মারা গেছেন তাদের জন্য।

কিন্তু এরপর মুম্বাইয়ের কেন্দ্রে নির্মিত এই ভবনের ফ্ল্যাট বিক্রি করা হয় রাজনীতিক ও সেনা কর্মকর্তাদের কাছে এবং তাদের কাছে বাজার দরের থেকে অনেক কম দামে ফ্ল্যাটগুলো বেচা হয়। এছাড়াও সমুদ্র উপকূলে ভবন নির্মাণের জন্য ভবনের যে উচ্চতা বেঁধে দেওয়া আছে এই ফ্ল্যাটভবন সেই নিয়মও লংঘন করে

২০১১ সালে কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রক এই ভবনটি ভেঙে ফেলার নির্দেশ দেয়। তাদের যুক্তি ছিল এই উঁচু ভবনটি রাখলে ভবিষ্যতে অন্যরাও উপকূলরক্ষা আইন ভেঙে সেখানে উঁচু বাড়ি তৈরি করবে। ফ্ল্যাটগুলোর মালিকদের আইনজীবীরা ভবনটি ভেঙে ফেলার আদেশের বিরুদ্ধে আদালতে আপিল করেন।

শুক্রবার মুম্বাইয়ের আদালত ভবনটি ভেঙে ফেলার নির্দেশ বহাল রেখেছে এবং দুর্নীতি কেলেংকারির সঙ্গে জড়িত রাজনীতিক ও কর্মকর্তাদের ফৌজদারি অপরাধে বিচারের কাঠগড়ায় তোলার প্রক্রিয়া শুরু করতে বলেছে।

রাজ্য সরকার এই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করার জন্য তিন মাস সময় পাবে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী অশোক চ্যভনের আত্মীয়স্বজন সেখানে ফ্ল্যাট পেয়েছে এ খবর প্রকাশ পাবার পর মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হয়। সাবেক কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে যেসব বড় বড় দুর্নীতির অভিযোগ উঠেছিল তার একটি ছিল এই আদর্শ সোসাইটি প্রকল্প।–বিবিসি বাংলা।

এফ/০৯:৩৮/৩০এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে