Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-৩০-২০১৬

সংখ্যালঘু নির্যাত‌ন ব‌ন্ধে ট্রাইব্যুনাল গঠ‌নের দা‌বি

সংখ্যালঘু নির্যাত‌ন ব‌ন্ধে ট্রাইব্যুনাল গঠ‌নের দা‌বি

ঢাকা, ৩০ এপ্রিল- সংখ্যালঘু নির্যাত‌ন ব‌ন্ধে চল‌তি সংস‌দে ট্রাইব্যুনাল গঠ‌নের দা‌বি জা‌নি‌য়ে‌ছে বাংলা‌দেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান আদিবাসী পা‌র্টি। শুক্রবার জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে গোপালগ‌ঞ্জের টু‌ঙ্গিপাড়ায় সাধু পরমানন্দ রায়‌কে হত্যাসহ সারা দে‌শে সংখ্যালঘু নির্যাত‌নের প্রতিবা‌দে এক মানববন্ধন থে‌কে এ দা‌বি জানায় সংগঠন‌টি।

মানববন্ধনে বক্তারা ব‌লেন, গোপালগ‌ঞ্জের টু‌ঙ্গিপাড়ায় দ‌ক্ষিণ বাসু‌ড়িয়া গ্রা‌মের সাধু পরমানন্দ রায়‌কে (৭৫) দিনে দুপু‌রে দাঁড়া‌লো অস্ত্র দি‌য়ে কু‌পি‌য়ে হত্যা করা হয়। শুধু তাই না সারা দেশে আজ মহামারী আকার ধারন ক‌রে‌ছে সংখ্যালঘু নির্যাত‌ন, জ‌মি দখল, ম‌ন্দির ভাঙচুরসহ জোর ক‌রে দেশান্ত‌রিত করা।

তারা এক প‌রিসংখ্যান তুলে ধ‌রে ব‌লেন, এ বছর জানুয়ারি থে‌কে ৩১ শে মার্চ পর্যন্ত সারা দে‌শে সংখ্যালঘু নির্যাত‌ন হ‌য়ে‌ছে ৮ হাজার ২৫০টি। যা ২০১৫ সা‌লের তুলনায় প্রায় তিন গুণ বে‌শি। প্রতি‌দিনই এ নির্যাতন বেড়েই চ‌লেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী ও পু‌লি‌শের আইজিপির সমা‌লোচনা ক‌রে তারা ব‌লেন- এত সংখ্যালঘু নির্যাত‌ন ও হত্যার পরও স্বরাষ্ট্রমন্ত্রী বল‌ছেন, দে‌শের আইনশৃঙ্খলা প‌রি‌স্থিতি নিয়ন্ত্রণে‌ আছে। আর পু‌লি‌শের আইজিপি ব‌লে‌ছেন, নি‌জে‌দের রক্ষা নি‌জে‌দের কর‌তে হ‌বে। তাহ‌লে সরকা‌রের এত বা‌হিনীর দরকার কী?

বক্তারা আরো ব‌লেন, আর কত সংখ্যালঘু নির্যাত‌ন ও খুন হ‌লে সরকার ও প্রশাস‌নের টনক নড়‌বে। তাই তারা এই হত্যাকারী‌ ও নির্যাতনকারী‌দের বিচা‌রের জন্য অবিল‌ম্বে সংস‌দের চল‌তি অধি‌বেশ‌নে সংখ্যালঘু নির্যাত‌ন প্রতি‌রোধ ট্রাইব্যুনাল গঠ‌নের আহ্বান জানাই।

মানববন্ধ‌নে বাংলা‌দেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান আদিবাসী পা‌র্টির প্রে‌সি‌ডেন্ট মিঠুন চৌধুরীর সভাপ‌তি‌ত্বে আরো উপ‌স্থিত ছি‌লেন- সংগঠ‌নের প্রচার সম্পাদক তুষার চৌধুরী, সংগঠ‌নের কেন্দ্রীয় সদস্য আশিক চন্দ্র ঘোষ প্রমুখ ।

এফ/০৮:৪২/৩০এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে