Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-৩০-২০১৬

যুক্তরাষ্ট্রের প্রতি ক্ষুব্দ আ’লীগ

যুক্তরাষ্ট্রের প্রতি ক্ষুব্দ আ’লীগ

ঢাকা, ৩০ এপ্রিল- বাংলাদেশে সম্প্রতি হত্যাকাণ্ড নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থানে ক্ষুব্দ ক্ষমতাসীন দল আওয়ামী লীগ । দলটির দাবি, যুক্তরাষ্ট্র নিজেদের স্বার্থে তাদের অবস্থান পরিবর্তন করে। তাদের রাজনৈতিক গণতন্ত্র প্রশ্নবিদ্ধ বলেও মন্তব্য করেছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম । অপরদিকে সকল হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশে হবে বলেও জানান তিনি ।

শুক্রবার সন্ধ্যায় ধানমন্ডিস্থ শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলীয় বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি । আগামী ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ বৈঠক করে আওয়ামী লীগ।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরির কাছে প্রশ্ন রেখে শেখ সেলিম বলেন, “জুলহাজ মান্নান খুন হওয়াতে আপনারা এতটা উদ্বিগ্ন, কিন্তু যখন বঙ্গবন্ধু খুন হয়েছিল তখন আপনারা কোথায় ছিলেন” ? যক্তরাষ্ট্রের রাজনীতি গণতন্ত্রের বিরুদ্ধে এবং স্বার্থবাদী বলেও সমালোচনা করেন আওয়ামী লীগের এই নেতা ।

জন কেরি জামায়াত-শিবিরের ভাষায় কথা বলছেন বলে মন্তব্য করে শেখ সেলিম বলেন, ‘৭১’র পূর্বেও তারা বাংলাদেশের বিরুদ্ধে ছিল । এখনো তারা সেই জামায়াত-শিবিরের ভাষায় কথা বলছে’ । 

সম্প্রতি সংগঠিত হত্যাকাণ্ডের জন্য জামায়াত শিবিরকে দায়ী করে তিনি বলেন, ‘এগুলো সুপরিকল্পিত গুপ্ত হত্যা । এর পিছনে জামায়াত-শিবির ও স্বাধীনতা বিরোধীদের হাত রয়েছে’। দেশে সকল সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে শেখ হাসিনার জিরো টলারেন্সের কথাও উল্লেখ করেন শেখ সেলিম ।

বৈঠকে উপস্থিত অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক সহ নগর আওয়ামী লীগ ও ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দরা ।

এদিকে একই কার্যালয়ে সকালে ১৪ দলের এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম দাবি করেন, মার্কিন পররাষ্ট্র মন্ত্রী জন কেরির ফোনে বাংলাদেশ সরকার উদ্বিগ্ন নয় । দেশে সকল হত্যাকাণ্ডের বিচার সরকার করবে বলেও জানান আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য ।

উল্লেখ,ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নানসহ সম্প্রতি ব্লগার হত্যাকাণ্ডে উদ্বিগ্নতার কথা জানাতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গতকাল টেলিফোন করেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। একই সাথে খুনিদের গ্রেফতারে যুক্তরাষ্ট্রের পাশে থাকার কথাও বলেন জন কেরি।

আর/১২:২০/৩০ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে