Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৯-২০১৬

ফেইসবুকের ভবিষ্যত নিয়ে বললেন মার্ক

ফেইসবুকের ভবিষ্যত নিয়ে বললেন মার্ক

ওয়াশিংটন, ২৯ এপ্রিল- চলতি বছরের প্রান্তিক আয়ের প্রতিবেদন প্রকাশ করে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক। এর পরই ফেইসবুকে এ বিষয়ে এক পোস্ট দিয়ে নিজের অভিমত ব্যক্ত করেছেন প্রতিষ্ঠান প্রধান মার্ক জাকারবার্গ।   

২৮ এপ্রিল রাত ২ টা ৭ মিনিটে করা ওই পোস্টে তিনি বলেন, “ফেইসবুকে আমরা যা কিছু করছি সবই বিশ্বকে আরও উন্মুক্ত এবং সংযুক্ত করতে করার লক্ষ্যে কেন্দ্রীভূত।"

প্রতিষ্ঠানটির লক্ষ্য নিয়ে তিনি বলেন, “আমাদের লক্ষ্যকে বজায় রাখতে, আমাদের প্রতিষ্ঠানটি সবসময়ই প্রতিষ্ঠাতা-নেতৃত্বধীন। এই ধরনের কাঠামো সাময়িক চাপ এমন প্রতিষ্ঠানের যে কোনো ক্ষতিকে বাঁধা দেয়। এটি আমাদের একটি সম্প্রদায় বানাতে, নিজদের ব্যবসা বানাতে এবং শেয়ারধারীদের মূল্য তৈরিতে সহায়তা করেছে। আপনাদের পণ্যের অভিজ্ঞতায় প্রাধান্য দিতে আর ইনস্টাগ্রামের মতো নতুন অ্যাপে বিনিয়োগ করার স্বাধীনতা দিয়েছে।"

তিনি আরও বলেন, “আমি যখন ভবিষ্যতের দিকে তাকাই, আমি আমাদের আগের পদক্ষেপগুলোর চেয়ে আরও জোরালো পদক্ষেপ দেখতে পাই। আজকের ফেইসবুক নয়, এটি পরবর্তীতে যা হতে পারে এবং এই সম্প্রদায়ের জন্য যা করা লাগতে পারে সেদিকেই আমাদের লক্ষ্য। এর মানে দাঁড়ায়, সংযুক্ততা বাড়ানো, কৃত্রিম বুদ্ধিমত্তা বানানো, ভার্চুয়াল রিয়ালিটি এবং অগমেন্টেড রিয়ালিটির উন্নয়ন। আমি আমার লক্ষ্যে দৃঢ়, ফেইসবুককে দীর্ঘ সময়ের নেতৃত্বে সেদিকেই নিয়ে যাচ্ছি।"

তিনি এবং তার স্ত্রী প্রিসিলা চ্যান-এর পরিকল্পনা নিয়ে বলেন, “প্রিসিলা এবং আমি আমাদের অর্থ কিছু গুরুত্বপূর্ণ কাজে দান করতে পারব কেননা ফেইসবুকে বোর্ড অফ ডিরেক্টর নতুন স্টক এর একটি শ্রেণি তৈরি করেছে, যা আমদের সব লক্ষ্য পূরণে সাহায্য করবে।"

এরই সঙ্গে ‘ফেইসবুক সম্প্রদায়' এর প্রান্তিক অগ্রগতির ডেটা প্রকাশ করেন তিনি। যেখানে দেখানো হয়েছে, বর্তমানে ১শ' ৬৫ কোটি মানুষ প্রতি মাসে ফেইসবুক ব্যবহার করেন, ১শ' কোটি মানুষ প্রতি মাসে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তার সঙ্গে ৯০ কোটি মানুষ মেসেঞ্জার ও ৪০ কোটি মানুষ ইনস্টাগ্রাম প্রতি মাসে ব্যবহার করেন। সম্প্রতি ফেইসবুকের নতুন উন্মোচন করা ছয়টি ইমোজির ছবিও প্রকাশ করা হয়। এ ছাড়া ফেইসবুকের মালিকানাধীন ভার্চুয়াল রিয়ালিটি নির্মাতা প্রতিষ্ঠান অকুলাস-এর বানানো ভিআর হেডসেট অকুলাস রিফটও দেখানো হয়।

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স এবং লাইভ ভিডিও তাদের নতুন প্রান্তিক অগ্রগতি হিসেবে দেখানো হয়েছে এই ফেইসবুক পোস্টটিতে।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে