Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৯-২০১৬

যানবাহনের ভাড়া কমানোর দাবি ১৪ দলের

যানবাহনের ভাড়া কমানোর দাবি ১৪ দলের

ঢাকা, ২৯ এপ্রিল- আওয়ামী লীগের নেতৃত্বাধীন ক্ষমতাসীন ১৪ দলের সভায় বাসসহ সব যানবাহনের ভাড়া কমানোর জন্য সরকারের কাছে জোর দাবি জানানো হয়েছে। সেই সঙ্গে সাম্প্রতিক কয়েকটি হত্যাকাণ্ডের গভীর উদ্বেগ প্রকাশ করে দ্রুত বিচারের দাবি জানানো হয়েছে। 

শুক্রবার (২৯ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। 

এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এক প্রেসবিজ্ঞপ্তিতে ১৪ দলের সভার এ সিদ্ধান্তের কথা জানানো হয়। 

সভার এক প্রস্তাবে বলা হয়, অতিসম্প্রতি জনগণের আশা-আকাঙ্ক্ষার আলোকে পেট্রোল ও ডিজেলের দাম কমানোর সরকারি সিদ্ধান্ত সময়োপযোগী। এর পাশাপাশি সভায় যাত্রী সাধারণের অর্থ সাশ্রয়ের উদ্দেশে বাস ও অন্যান্য যানবাহনের ভাড়া কমানোর জন্য সরকার ও সংশ্লিষ্টদের কাছে দ্রুত উদ্যোগ গ্রহণের দাবি জানানো হয়। 

সভায় আরেক প্রস্তাবে বলা হয়, অতি সম্প্রতিকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাকা, কুমিল্লা, গোপালগঞ্জসহ দেশের কয়েকটি স্থানে কয়েকজন বিশিষ্ট নাগরিকে হত্যা করা হয়েছে। সরকারের প্রতি দাবি, অনতিবিলম্বে প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

সভার অপর এক প্রস্তাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়'র বিরুদ্ধে বিএনপি-জামায়াত অপশক্তির মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। 

বিএনপি-জামায়াত সজীব ওয়াজেদ জয়ের হত্যা প্রচেষ্টার দায়ভার ও শাস্তি থেকে রেহাই পাবার অসৎ উদ্দেশে এ ধরনের ভিত্তিহীন-কল্পিত উদ্ভট-বানোয়াট কুৎসা রটনায় লিপ্ত হয়েছে। 

সভায় দৃঢ়তার সঙ্গে বলা হয়, যেসব অপশক্তি বাঙালি জাতির গণতন্ত্র উন্নয়ন ও মুক্তিযুদ্ধের চেতনা-মূল্যবোধ বাস্তবায়নের পরিপন্থী সেসব বিএনপি-জামায়াত চিহ্নিত অপশক্তি ধারাবাহিকভাবে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা সংঘটিত করে চলেছে। 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে