Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৯-২০১৬

আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১০৫ প্রার্থীকে জরিমানা

মোস্তাফিজ আমিন


আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১০৫ প্রার্থীকে জরিমানা

কিশোরগঞ্জ, ২৯ এপ্রির- কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১০৫ প্রার্থীকে পাঁচ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত উপজেলার আগানগর, গজারিয়া, সাদেকপুর, শ্রীনগর, শিমুলকান্দি, কালিকাপ্রসাদ ও শিবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলরুবা আহমেদ এনটিভি অনলাইনকে বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কিশোরগঞ্জ জেলার উপপরিচালক তরফদার আক্তার জামিল ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু তাহের সাঈদের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের একটি দল ভৈরব উপজেলার ওই সাত ইউনিয়ন পরিদর্শনে যান। পরিদর্শনকালে নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশিত আইন লঙ্ঘন করে পোস্টার সাঁটানো, অতিরিক্ত মাইক ব্যবহার, তোরণ নির্মাণ, সভা-সমাবেশ ও খাওয়া-দাওয়ার আয়োজন করায় ১৩ চেয়ারম্যানসহ ১০৫ জন সাধারণ ও সংরক্ষিত (নারী) আসনের প্রার্থীকে পাঁচ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ১০৪ জনের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। আর খিচুড়ি রান্না করে খাওয়ানোর আয়োজন করায় শিমুলকান্দি ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য কাজল মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভৈরব উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম জানান, আগামী ৭ মে শনিবার অনুষ্ঠেয় চতুর্থ দফায় ভৈরব উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, বাংলাদেশ ও স্বতন্ত্র মিলিয়ে মোট ২৭ জন চেয়ারম্যান পদে, সাধারণ সদস্যপদে ২৩০ জন এবং সংরক্ষিত (নারী) আসনে ৬৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এক লাখ ২০ হাজার ৬৬৯ ভোটার ৭০টি কেন্দ্রের ৩৬৮টি ভোটকক্ষে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৬২ হাজার ৫১১ জন পুরুষ আর ৫৮ হাজার ১৫৬ জন নারী ভোটার রয়েছেন।

এফ/১০:৩৫/২৯এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে