Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৯-২০১৬

নিজেকে ভালো রাখার নতুন উপায় ‘মাস্টারডেটিং’

নিজেকে ভালো রাখার নতুন উপায় ‘মাস্টারডেটিং’

আমরা সবাই বন্ধুদের সঙ্গে আড্ডা, খোশ-গল্পে মেতে উঠতে পছন্দ করি। কিন্তু কখনো নিজের সঙ্গে আড্ডা দিয়েছেন কি? যদি না দিয়ে থাকেন তাহলে নিজেকে নিয়ে ব্যস্ত থাকার পরিকল্পনা করুন। আপনার ভালো লাগে, আনন্দ পান এমন সব কাজ করুন। ‘মাস্টারডেটিং’-এ আপনাকে স্বাগতম। আরবান ডিশনারি মতে মাস্টারডেটিং হচ্ছে, নিজের সঙ্গ নিজে পছন্দ করা, একা একা সুন্দর সময় কাটানো। মাস্টারডেটিং করার সহজ কিছু সহজ উপায়ের কথা বলা হলো যা আপনি চমৎকার উপভোগ করবেন এবং নিজেকে নতুন করে আবিষ্কার করতে পারবেন।       

নতুন শখ পূরণ করুন: অরিগামি(কাগজ দিয়ে বানানো চমৎকার সব জিনিস), নিজের হাতে মজাদার চকোলেট কেক বানানো, গিটার বাজানো পারেন। অথবা আপনার মনের মধ্যে লুকানো দীর্ঘদিনের সুপ্ত ইচ্ছা পূরণ করতে পারেন। পছন্দের শখটি পূর্ণ করার জন্য প্রয়োজনে কোনো প্রতিষ্ঠানের সাহায্য নিতে পারেন। চাইলে নতুন কোনো শিল্পকর্মও শিখতে পারেন। এতে আপনার চমৎকার সময় কাটবে এবং মনে ভালো লাগার অনুভূতি কাজ করবে। নতুন কোনো রান্না শিখতে পারেন। তারপর বন্ধুদের আমন্ত্রণ করে সবাইকে তাক লাগিয়ে দিতে পারেন।    

চলচ্চিত্র দেখুন: পছন্দের প্রচুর চলচ্চিত্র জমে রয়েছে। কিন্তু দেখার ফুসরত মিলছে না। তাহলে আজই আপনার প্রিয় কোনো সিনেমা হলে গিয়ে পছন্দের ছবিটি দেখে আসতে পারেন। পছন্দের সিনেমা আর হাতে এক প্যাকেট পপকর্ন। আর কী দরকার? দেখবেন চমৎকার সময় কাটবে আপনার।

রেস্টুরেন্টে যেতে পারেন: বন্ধুদের সঙ্গে হয়তো ভালো কোনো রেস্টুরেন্টে মাঝে মাঝেই খাওয়া হয়। তবে এবার শুধু একা যেতে পারেন। পছন্দের খাবারগুলো ইচ্ছেমত খেতে পারেন। অনেক রেস্টুরেন্টে সপ্তাহের নির্দিষ্ট দিনে ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজন করে থাকে। ইচ্ছে করলে অংশগ্রহণ করতে পারেন। 

কেনাকেটা করুন: কেনাকাটা নিশ্চয়ই আপনার অনেক পছন্দের। তাহলে দেরি কেন? সাপ্তাহিক বন্ধের দিনে চলে যেতে পারেন পছন্দের কোনো শপিংমলে। দোকান ঘুরে ঘুরে কিনতে পারেন পছন্দের কোনো পোশাক। কেনাকাটাই করতে হবে এমন নয়, ঘোরাঘুরি করলেও দেখবেন মনে ফুর্তি আসবে। 

নিজেকে চাঙ্গা করুন: সারাদিনের কর্মক্লান্তির পর নিজেকে সতেজ করে নিতে পারেন। তার জন্য সবচেয়ে ভালো উপায় হচ্ছে স্পা। এতে শুধু আপনার শারীরিক ক্লান্তি দূর হবে না, মনেও আনন্দ পাবেন।

সমাজসেবামূলক কাজ করুন: কথায় বলে ‘ভোগে সুখ নয় ত্যাগেই প্রকৃত সুখ’। কথাটি সত্যি কিনা আজই প্রমাণ করে দেখতে পারেন। ছিন্নমূল কোনো একটি শিশুকে নতুন কাপড় বা রেস্টুরেন্টে এক বেলা খাবার খাইয়ে দেখুন। কথা দিচ্ছি, আপনি মানসিক তৃপ্তির ঢেঁকুর তুলবেন। তাই সামাজিক কোনো কাজে নিজেকে জড়িত রাখতে পারেন। আত্মতৃপ্তি পাবেন। 

ভ্রমণে যেতে পারেন: ভ্রমণে নবজীবন লাভ করা যায় এটা প্রমাণিত। দেশ অথবা বিদেশে আপনার পছন্দের যেকোনো জায়গায় ঘুরে আসতে পারেন। অফিস থেকে কিছুদিনের ছুটি নিয়ে নিন। তারপর কাউকে না বলে দূরে কোথাও পছন্দের জায়গা চলে যান। তখন দেখবেন ভীষণ এক ভালোলাগা কাজ করবে আপনার মধ্যে।  

এফ/১০:১২/২৯এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে