Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৯-২০১৬

৯৩ ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিল করা হয়েছে

৯৩ ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিল করা হয়েছে

ঢাকা, ২৯ এপ্রিল- স্বাস্থ্যমন্ত্রী মোহম্মদ নাসিম সংসদে জানিয়েছেন, ২০১৫ সালের জানুয়ারি হতে ২০১৬ সালের মার্চ পর্যন্ত ওষুধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক ১ হাজার ৬৬৫টি ওষুধ প্রস্তুতকারী কারখানা পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে উপযুক্ত প্রস্তুতকরণ কার্যকারিতার অভাবে ও ওষুধ আইন লঙ্ঘনের কারণে এ পর্যন্ত ৯৩টি ওষুধ প্রস্তুতকারী কারখানার লাইসেন্স সাময়িকভাবে বাতিল করা হয়েছে এবং চারটি প্রতিষ্ঠানের ওষুধ উৎপাদন ও বাজারজাতকরণ স্থগিত করা হয়েছে।
  
বৃহষ্পতিবার (২৮ এপ্রিল) সংসদে প্রশ্নোত্তরে ইসরাফিল আলমের এক লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। বিকেলে ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে সংসদের বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। 

স্বাস্থ্যমন্ত্রী জানান, এছাড়া ওই সময়ের মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের ৭৯টি পদের রেজিস্ট্রেশন সাময়িক বাতিল করা হয়েছে এবং নয়টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো জানান, দেশে মোট ৮৬৩টি ওষুধ প্রস্তুতকারী কারখানা আছে। এর মধ্যে এলোপ্যাথিক ওষুধ কারখানা ২৮০টি, ইউনানী ২৬৬টি, আয়ুর্বেদিক ২০৭টি, হোমিওপ্যাথিক ৭৯টি ও হার্বাল ওষুধ কারখানা রয়েছে ৩২টি।

সংসদ সদস্য আশরাফ খানের অপর এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, ২০১৫ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের মার্চ মাস পর্যন্ত  ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সারা দেশে নকল ও ভেজাল ওষুধ উৎপাদন ও বিক্রয়কারী ১ হাজার ৬৬৭টি প্রতিষ্ঠানকে মোট ৪ কোটি ২২ লাখ ৬৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। ৪০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড, ৬১টি প্রতিষ্ঠান সিলগালা ও আনুমানিক ২৪ কোটি টাকার ওষুধ ধ্বংস করা হয়েছে। 

এস/০২:৫৫/২৯ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে