Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৮-২০১৬

সেই নারীশক্তির কাছেই পরাস্ত এরশাদ !

সেই নারীশক্তির কাছেই পরাস্ত এরশাদ !

ঢাকা, ২৮ এপ্রিল- এরশাদের পরাস্ত হওয়া:
(১) যিনি সারাটা জীবন অসংখ্য নারীকে নিয়ে খেলেছেন, ভাগ্যের নির্মম পরিহাসে আজ নারীই এরশাদকে নিয়ে খেলছেন !!

(২) ক্ষমতা ও সম্মান আজ আছে, কাল নাই- এরশাদই বোধহয় একথার জীবন্ত এক প্রমান।এক সময়ের প্রচন্ড ক্ষমতাবান স্বৈরশাসক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ আজ নিতান্তই একজন অসহায়, হাস্যকর ও করুণার পাত্র !

(৩) ৫ই জানুয়ারির প্রহসনের নির্বাচনে অংশ না নিতে চেয়েও নিজের স্ত্রী রওশনের কাছ থেকে চরমভাবে প্রতারিত হয়ে সিএমএইচে চিকিৎসার নামে অন্তরীণ হতে হয়েছিল এরশাদকে । হাসিমুখেই মেনে নিতে হয়েছিল ক্ষমতা ও কর্তৃত্ব হারানোর দুঃসহ যাতনাকে।জাতির কাছ থেকে 'থুথুবাবা' আর 'পল্টিবন্ধু' উপাধিও সহ্য করতে হয়েছিল এরশাদকে

(৪) প্রতাবশালী এই লৌহমানবকে এখন নিজ দলের সব কর্তৃত্ব হারিয়ে জীবন্মৃত অবস্থায় প্রধানমন্ত্রীর বিশেষ দূতের নামক পদের ছদ্মবেশে অনেকটা "বয়স্ক ভাতা" নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে ।

(৫) এবার সব ক্ষমতা হারিয়ে মৃত্যুর পরে নিজের গড়া দলে তার নাম থাকবে কিনা - সেই চিন্তায় আবারও হারানো ক্ষমতার জোশ দেখাতে গিয়ে নাজেহাল হতে হলো এরশাদকে। ভীতসন্ত্রস্ত মনে ঘোষণা দিয়ে বসলেন, 'ভাই জি এম কাদের হলেন দলের কো-চেয়ারম্যান এবং কাদেরই হবেন তার একমাত্র উত্তরসুরী।'

(৬) স্বামীর এই দুঃসাহসকে ভীমরতি মনে করে রওশন তৎক্ষনাত নালিশ নিয়ে ছুঁটে যান শীর্ষ পর্যায়ে।
বরাবরের মত এবারও শীর্ষ পর্যায় নির্ধারণ করে দেন জাপার ভবিষ্যত নেতৃত্বকে !

(৭) বাধ্য হয়েই এরশাদ সাহেব সুবোধ বালকের মত ঘোষণা দিলেন, আজ থেকে দলের সিনিয়র কো-চেয়ারম্যান হলেন রওশন। আমার মৃত্যুর পর জাপার হাল ধরবেন রওশন

(৮) সত্যিই ইতিহাস কাউকেই ক্ষমা করে না। আজকের ক্ষমতাবান কালকের করুণার পাত্র ! আজকের স্বৈরাচার কালকের ভিক্ষুক ! আজকের লৌহমানব কালকের হাসির পাত্র ! সত্যিই মানুষ নিয়তির কাছে বড্ড অসহায় ! যদি আমরা বুঝতাম !!

(৯) তবুও আমরা নিজেদের এই অসহায়ত্বকে অনুধাবন করি না ! যেমনটা এরশাদ সাহেব বললেন, তার মৃত্যুর পর জাপার হাল ধরবেন রওশন। কিন্তু কার মৃত্যু আগে হবে সেটাও কিন্তু আমরাই নির্ধারণ করে দিচ্ছি !
তাছাড়া, তার মৃত্যু পরবর্তীকালীন জাপার নেতৃত্ব আওয়ামী লীগের হাত থেকে উদ্ধার করা সম্ভব হবে কিনা তাই বা এরশাদ সাহেব কি করে জানেন ?

(১০) আসলে এরশাদের নিষ্ঠুর পরিনতির জন্য এরশাদ নিজেই দায়ী ।

(১১) যিনি সারাটা জীবন অসংখ্য নারীকে নিয়ে খেলেছেন, ভাগ্যের নির্মম পরিহাসে আজ নারীই তাকে নিয়ে খেলছেন !! সেই নারীশক্তির কাছেই আজ পরাস্ত হতে হলো এরশাদকে !!!

আর/১৭:২৪/২৮ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে