Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৮-২০১৬

গয়না কিনুন মুখ দেখে

মাহমুদ উল্লাহ


গয়না কিনুন মুখ দেখে

নিজের জন্য হোক বা প্রিয়জনের জন্য, গয়না কিনতে আমরা সকলেই ভালোবাসি। কিন্তু সাধ আর সাধ্যের মধ্যে সমতা থাকে কতটুকু? তবে মাঝেমধ্যেই কিনতে গিয়ে আমরা ভাবি কী কিনব, সোনা না রুপা? এখন কোনটা ফ্যাশনে ইন, সরু নেকলেস না ফ্যাশনেবল ব্রেসলেট? কোন মুখে কেমন গয়না মানাবে? এরকম নানা চিন্তাভাবনা মনের মধ্যে এসে জড়ো হয়। আজ সেই সমস্যার সমাধানেই আপনাদের জন্য রইল বিশেষ কিছু টিপস্। তবে আজকের বিষয় মুখের আদল অনুযায়ী গয়না বেছে নেওয়া:

গোল মুখ: যাদের মুখের আকার গোলা, তাঁরা লম্বা গলার হার বেছে নিন। যেমন সীতাহার। ঝাড়বাতির মতো দেখতে কানের দুল বেছে নিতে পারেন। তবে রাউন্ড শেপ কানের দুল পরবেন না, তা সে যতই হীরের হোক বা দামি পাথরের। হাতের চুড়ি বর্গাকার বা ডিম্বাকৃতি টাইপের পরতে পারেন।

ডিম্বাকৃতি মুখ: না গোলাকার, না লম্বা, যাদের মুখ এই ধরনের, মানে অনেকটা ডিমের মতো দেখতে, তারা নানা রকম শেপের গয়না বেছে নিতে পারেন। গলার হারের ক্ষেত্রে লম্বা বা ছোটো যেকোনও ধরনই মানাবে। ড্যাংগলার টাইপের কানের দুল বেছে নিতে পারেন।

চারকোনা: যাদের মুখ চৌকো, তারা চোকার স্টাইলের নেকলেস বেছে নিন। লম্বা, খাটোয় মেশানো গলার হার, এই ধরনের মুখের শেপের সঙ্গে ভালো যায়। আজকাল বাজারে বোতামের তৈরি কানের দুল পাওয়া যাচ্ছে, ড্রেসের সঙ্গে মানিয়ে তা কিনে নিতে পারেন।  

হার্ট শেপ: যাদের চিন বা থুতনি খুব সংকীর্ণ গোছের, তারা ছোটো নেকলেস বেছে নিতে পারে। ড্যাংগলার বা টিয়ারড্রপ কানের দুল পরতে পারেন।

শুধু গলার হার, কানের দুল, আর তার সঙ্গে মানানসই চুরি পরলেই হল না। টিকলিই বা বাদ যায় কেন? তাই মুখের আদলের সঙ্গে মানিয়ে টিকলিও বেছে নিতে পারেন। যাদের কপাল বেশ বড়, আই ব্রো বেশ লম্বা, তাঁরা ভারী দেখে টিকলি বেছে নিন। আর যাদের কপাল ছোটো, তারা ছোট্ট দেখে ছিমছাম টিকলি বেছে নিন।

আর/১০:১৪/২৭ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে