Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৭-২০১৬

বাতিল হচ্ছে শীর্ষ ২০ ওষুধ কোম্পানীর লাইসেন্স

আরিফুল ইসলাম


বাতিল হচ্ছে শীর্ষ ২০ ওষুধ কোম্পানীর লাইসেন্স

ঢাকা, ২৭ এপ্রিল- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভেজাল ওষুধ তৈরি করায় ২০ কোম্পানীর লাইসেন্স বাতিল হচ্ছে। যে কোম্পানী ওষুধে ভেজালদিচ্ছে সে কোম্পানীর লাইসেন্স বাতিল করার জন্য সুপারিশ করেছি।

বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে পিরোজপুর-৩ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজীর এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী এ কথা জানান।

শেখ হাসিনা বলেন, ইতিমধ্যে যে ২০টি কোম্পানী ভেজাল দিচ্ছে সে ২০টা কোম্পানীর লাইসেন্স বাতিল করার জন্য সুপারিশ করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে এবং যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, শুধু আমাদের দেশে নয় পৃথিবীর অনেক দেশেই এমনটা থাকে যে কিছু লোক অতিরিক্ত মুনাফা অর্জন করতে চায়। আর করতে যেয়ে তারা এই ভেজাল দিয়ে মানুষের ক্ষতি সাধন করে। বিভিন্ন ধরণের অপকর্ম করে থাকে। আমাদের সরকার কিন্তু এ ব্যাপারে যথেষ্ট সক্রিয়।

তিনি বলেন, দেশে যে কোন জিনিষ উৎপাদন হলে এবং তা বিদেশে রফতানি হলে, সেই জিনিষ পরীক্ষা-নিরিক্ষা করে আন্তর্জাতিক মানের কি না সেটা নিশ্চিত করা হয়। পরীক্ষা-নিরিক্ষা করার জন্য বিএসটিআইকে আরও শক্তিশালী করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রের স্বনামধণ্য ফরচুন ম্যাগাজিন বিশ্বের শীর্ষ ৫০ জন নেতাদের তালিকায় আমাকে অন্তর্ভূক্ত করেছে। এছাড়া গত বছরের শেষ দিকে মার্কিন যুক্তনরাষ্ট্রের আকেটি প্রভাবশালী সাময়িক ‘ফরেন পলিসি’ আমাকে বর্তমান বিশ্বের শীর্ষ চিন্তাবিদদের একজন হিসেবে ঘোষণা করে। প্রধানমন্ত্রী বলেন, আমার এসব অর্জন এদেশের সকল মানুষের।

ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম এর লিখিত প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যে একটি মধ্য আয়ের দেশে পরিণত করার অন্যতম পূর্বশর্ত হচ্ছে শিল্পায়ন। মোট দেশজ উৎপাদনে অর্থনীতির এ গুরুত্বপূর্ন খাতের অবদান ক্রমশ; বৃদ্ধি পাচ্ছে।

১৯৯৫-৯৬ অর্থ বছরে জিডিপিতে শিল্পখাতের অবদান ছিল স্থির মূল্যে ২১.৭৯ শতাংশ, যা ২০১৫-১৬ অর্থ বছরে স্থিওর মূল্যে ৩১.২৮ শতাংশ উন্নীত হয়েছে। বর্তমান সরকার দেশের অর্থনৈতিক উন্নয়নে পরিকল্পিতভাবে শিল্পায়ন করার লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

আর/১০:১৪/২৭ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে