Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৭-২০১৬

পানি আনতে গিয়ে প্রাণ গেলো কিশোরীর

পানি আনতে গিয়ে প্রাণ গেলো কিশোরীর

রাজস্থান, ২৭ এপ্রিল- ভারতের রাজস্থানের আর পাঁচটা গ্রামের মতো বিড গ্রামেও বৃষ্টি বিরল। আর তার ওপর খড়ার কারণে পানির অভাবতো নতুন কিছু নয়। এসব গ্রামের বাসিন্দাদের রোজ নিয়ম করে পানি আনতে যেতে হয়। পানি আনা থেকে বাদ যাচ্ছে না পরিবারের ছোট সদস্য থেকে শুরু করে বড়রাও। খড়ায় পানি আনতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যাচ্ছে অনেকে। তাদেরই একজন বারো বছরের যোগিতা দেশাই।

পরিবারের সবেচেয়ে ছোট সদস্য যোগিতা। স্কুলে যেতে হয় না, তাই প্রতিদিন তাকে আধ কিলোমিটার পথ হেটে কল থেকে পানি আনতে হতো। শীত, গ্রীষ্ম যাই হোক না কেন, কিছুতেই ছুটি ছিল না যোগিতার। তবে বেশ কয়েকদিন ধরেই পেটের সমস্যায় ভুগছিলো সে। এরপরও পানি আনা বন্ধ ছিল না ছোট্ট এই কিশোরীর।

গত রোববার বাইরে যখন ৪২ ডিগ্রি তাপমাত্রা। সেই দিনও ৫০০ মিটার দূরে একটি কল থেকে পানি আনতে গিয়েছিল সে। কিন্তু এবার আর পানি নিয়ে বাড়ি ফেরেনি যোগিতা। হঠাৎ রাস্তায় মাথা ঘুরে মৃত্যু হয় তার। পরে তার মৃতদেহ চিকিৎসকের কাছে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে সে।

গত তিন বছর ধরেই রাজস্থানের মারাঠাওয়াড়া জেলার অন্য সব গ্রামের মতো বিডেও চলছে লাগাতার খরা। রোববার বিডের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস। সব থেকে কম ৩৮ ডিগ্রি। যোগিতার কাকা স্থানীয় এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমাদের এখানে বড্ড পানির কষ্ট, তাই যোগিতাকে যে পানি আনতে যেতেই হতো।’

উল্লেখ্য, তীব্র তাপপ্রবাহে এ বছর ইতোমধ্যেই ভারতে প্রাণ হারিয়েছেন ১১০ জন। গত তিন সপ্তাহে ওড়িশায় মারা গেছেন ৪৫ জন। তেলেঙ্গানায় ৩৫ জন।

আর/১৭:২৪/২৭ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে