Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৭-২০১৬

বৃহস্পতিবার জাতীয় হেল্পলাইন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার জাতীয় হেল্পলাইন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ঢাকা, ২৭ এপ্রিল- জাতীয় পর্যায়ে ২৪x৭ ঘণ্টা আইনগত সহায়তা সেবা দিতে একটি ন্যাশনাল হেল্পলাইন চালুর উদ্যোগ নিয়েছে সরকার।

২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষ্যে টোল ফ্রি ১৬৪৩০ এ হেল্পলাইন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একইদিন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার অধীন সমগ্র দেশের লিগ্যাল এইড অফিসগুলোর সব তথ্য-উপাত্ত কেন্দ্রীয়ভাবে সংরক্ষণের জন্য একটি ডিজিটাল ডাটাবেজও উদ্বোধন করা হবে। 

বিনামূল্যে আইনি সহায়তা সেবা দেওয়া এ সংস্থার সহকারী পরিচালক (সিনিয়র সহকারী জজ) কাজী ইয়াসিন হাবিব বলেন, জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে ২৮ এপ্রিল ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে একটি অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। সে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী উপস্থিত থাকার সদয় সম্মতি জানিয়েছেন। ওইদিন হেল্পলাইন ও ডাটাবেজ উদ্বোধন হবে।

তিনি বলেন, ২৪ ঘণ্টা দেশের যে কোনো স্থান থেকে যে কোনো লোক ফোন করে আইনি পরামর্শ নিতে পারবেন। এ ফোনে কোনো টাকা খরচ হবে না।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক (সিনিয়র জেলা জজ) মালিক আব্দুল্লাহ্ আল-আমিন। সভাপতিত্ব করবেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

এর আগে আইনগত সহায়তা সংস্থার হটলাইন সার্ভিস চালু  করা হয়েছিলো। লিগ্যাল এইড বিষয়ে তথ্য সরবরাহের জন্য সংস্থার প্রধান কার্যালয়ে গ্রামীণফোনের ৩ টি নম্বর রয়েছে। ০১৭৬১-২২২২২২, ০১৭৬১-২২২২২৩, ০১৭৬১-২২২২২৪। হটলাইন সার্ভিসের আওতায় দেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো ব্যক্তি হটলাইন নম্বরে ফোন করে নিজ নিজ এলাকার লিগ্যাল এইড অফিসের ফোন নম্বর ও ঠিকানা সংগ্রহ করতে পারেন। এছাড়া হটলাইন সার্ভিসের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তিকে প্রাথমিক আইনি পরামর্শ ও তথ্যসেবা দেওয়া হয়।

২০১২ সালে শুরু হওয়ার পর ২০১৬ সালের মার্চ  মাস পর্যন্ত ১৬,৫১৭ (ষোল হাজার পাঁচশত সতের) জনকে হটলাইনের মাধ্যমে আইনি তথ্যসেবা দেওয়া হয়েছে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে