Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৬-২০১৬

ধর্মের নামে সহিংসতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

ধর্মের নামে সহিংসতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

রিয়াদ, ২৬ এপ্রিল- ধর্মের নামে সহিংসতার বিরুদ্ধে মুসলিম বিশ্বকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন সৌদি আরবে সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স সৌদ আল-ফয়সালের জীবন ও কর্ম নিয়ে একটি আলোচনা সভায় তিনি এই আহ্বান জানান। গুরুত্ব সহকারে দৃঢ়তার সঙ্গে সমন্বিতভাবে সন্ত্রাসবাদের সহিংস চরমপন্থা মোকাবেলায় এক কাতারে আসতে মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। দ্বিপক্ষীয় এ বৈঠকে জাতিসংঘে পারস্পরিক সহযোগিতা, দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

প্রিন্সের স্মরণে রিয়াদে কিং ফয়সাল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইসলামিক স্টাডিজ আয়োজিত সম্মেলনে যোগ দিতে ২৪ থেকে ২৬ এপ্রিল পররাষ্ট্রমন্ত্রী সৌদি আরব সফর করছেন বলে জানিয়েছেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের মিশন উপ-প্রধান মো. নজরুল ইসলাম। সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ রবিবার এই সম্মেলন উদ্বোধন করেন।

প্রিন্স সৌদ আল ফয়সাল মুসলিম উম্মাহর কল্যাণে যে 'নেতৃত্বশীল' ভূমিকা রাখেন তার উচ্ছ্বসিত প্রশংসা করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। বাহরাইনের উপপ্রধানমন্ত্রী, গালফ কোঅপারেশন কাউন্সিলভুক্ত (জিসিসি) দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রী, লেবাননের সাবেক প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, ওআইসি ও আরব লীগের মহাসচিব এবং অন্যান্য অনেক দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এই সম্মেলনে যোগ দিয়েছেন। সোমবার সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী আদেল বিন আল-জুবায়েরের সঙ্গে বৈঠক করেন মাহমুদ আলী। পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে সৌদি আরবের বাদশা সালমানকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন তিনি।

এর আগে, রোববার (২৪ এপ্রিল) বাদশা আব্দুল্লাহ মানবসেবা ফাউন্ডেশনের চেয়ারাম্যান যুবরাজ তুর্কি বিন আব্দুল্লাহর সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। তিনি বাংলাদেশের দারিদ্র্য বিমোচন, ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য এ ফাউন্ডেশনের প্রশংসা করেন। এসময় তুর্কি বিন আব্দুল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে দু’দেশের সম্পর্ক আরও সুদৃঢ় করার জন্য একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এফ/২২:৪৭/২৬ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে