Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.7/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৫-২০১৬

‘ভারত থেকে আর মাদক আসবে না’

‘ভারত থেকে আর মাদক আসবে না’

ঢাকা, ২৫ এপ্রিল- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমরা ভারতের সাথে নতুন চুক্তি করছি। এ চুক্তি বাস্তবায়িত হলে পাশের দেশ ভারত থেকে আর মাদক আসবে না। এ চুক্তির জন্য আমরা ভারতের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি।

সোমবার জাতীয় সংসদে সাংসদ বেগম আকতার জাহানের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের দেশে মাদক তৈরি করা হয় না। যেসব মাদক দেশে পাওয়া যায় তার সবই পাশের দেশগুলো থেকে আসে। আমরা আশা করি নতুন চুক্তির ফলে সিমান্ত দিয়ে আর মাদক আসবে না।

সিলেট ৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গত সাড়ে চার বছরে বাংলাদেশ সীমান্তে ভারতীয় নাগরিক ও বিএসএফ কর্তৃক ১৪৬ জন বাংলাদেশীকে হত্যা করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এর মধ্যে বিএসএফ কতৃক ১০৯জন এবং ভারতীয় নাগরিক কতৃক ৩৭ জনকে হত্যা করা হয়েছে। তবে এ সীমান্ত হত্যাকাণ্ড বন্ধে জোরালো কুট নৈতিক উদ্যোগ গ্রহণসহ সীমান্তে বিজিবি টহল জোরদার করবার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্ত্রী বলেন, দেশের সমুদ্র নদীপথ এখন পূর্বের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি নিরাপদ। সুন্দরবনের বনদস্যু ও সাগরের জলদস্যু দমনে বাংলাদেশ কোস্ট গার্ড অনেক সাহসি ভূমিকা পালন করছে। কোস্ট গার্ডের অব্যাহত অভিযানে দেশের সমুদ্রপথ আগের তুলনায় অনেক বেশি নিরাপদ ও ঝুঁকিমুক্ত।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী সুন্দরবন ও সাগরে অপারেশন পরিচালনা এবং গোয়েন্দা তথ্য সংগ্রহে অভিনব ও নতুন কৌশল অবলম্বন করে অভিযান পরিচালনা করা হচ্ছে।
মন্ত্রী আরো বলেন, বনদস্যুতা ও জলদস্যুতা রোধকল্পে বাংলাদেশ কোস্ট গার্ডকে সুসজ্জিত, শক্তিশালী ও টহল ব্যবস্থা গতিশীল করতে কোস্ট গার্ডের জলযান ও জনবল বৃদ্ধি এবং ভৌত অবকাঠামো নির্মাণের জন্য ইতোমধ্যে নানা প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এই ধারাবাহিকতায় মন্ত্রণালয় ও প্রশাসনিক অনুমোদন প্রদানকৃত সুন্দরবন জোনের অপারেশনাল কার্যক্রম শুরু করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

ভবিষ্যতে কোস্ট গার্ডের জনবল ও জলযান বৃদ্ধির মাধ্যমে সুন্দরবনসহ সমুদ্র অঞ্চলের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও এ দায়িত্ব পালনে কোস্ট গার্ডের সক্ষমতা বৃদ্ধির জন্য সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে মন্ত্রী জানান।

আর/১০:০৪/২৫ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে