Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.1/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৫-২০১৬

এবার ফোন নম্বর ছাড়াই করুন হোয়াটস অ্যাপ!

এবার ফোন নম্বর ছাড়াই করুন হোয়াটস অ্যাপ!

সারাদিন ফোনে খুট খুট। টুং টাং শব্দে নোটিফিকেশন এসেই চলেছে। বর্তমান প্রজন্মের ধ্যান জ্ঞান এখন শুধুই হোয়াটস অ্যাপে। শুধু ডেটা প্যাক ভরে নিলেই হল। তারপরে আর কোনও খরচ নেই। একেবারে বিনামূল্যে অপরের হাঁড়ির খবর জানা যাবে। করা যাবে গসিপ, পিএনপিসি। কিন্তু এতদিন শুধুমাত্র ফোন নম্বর দিয়েই হোয়াটস অ্যাপ ব্যবহার করা যেত। কিন্তু এবার থেকে ফোন নম্বর ছাড়াই ব্যবহার করতে পারবেন জনপ্রিয় মেসেজিং সাইট হোয়াটস অ্যাপ। জানেন কীভাবে?

ফেসবুক অন্তর্গত মেসেজিং সাইট হোয়াটস অ্যাপ ব্যবহার করার জন্য এতদিন দরকার পড়ত ফোন নম্বরের। কিন্তু এবার এমন একটি ফিচার্স চলে এল, যার মাধ্যমে আপনি ফোন নম্বর ছাড়াই হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন। কীভাবে ফোন নম্বর ছাড়াই হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন দেখে নিন-

১) প্রথমে আপনার ফোনে হোয়াটস অ্যাপ ইনস্টল করুন।

২) এরপর ফের আর একবার হোয়াটস অ্যাপ ডাউনলোড এবং রি-ইনস্টল করুন।

৩) এবার আপনার ফোনে ফ্লাইট মোড অন করে দিন, যাতে অন্যান্য মেসেজ সার্ভিসগুলি বন্ধ হয়ে যায়।

৪) এবার যে কোনও একটি নম্বর রি-ইনস্টল করা হোয়াটস অ্যাপে দিন। তবে এটা ভেরিফিকেশনের জন্য। এই নম্বর থেকে আপনি কোনও মেসেজ পাঠাতে পারবেন না।

৫) ভেরিফিকেশন ছাড়া আপনি হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন না। তাই হোয়াটস অ্যাপের পক্ষ থেকে আপনি 'Verify through SMS' -এর একটি অপশন পাবেন। এই অপশনে ক্লিক করে আপনি আপনার ইমেল আইডি দিতে পারবেন।

৬) এবার set button -এ ক্লিক করে সঙ্গে সঙ্গে cancel button ক্লিক করুন।

৭) এবার 'Spoof text message' অ্যাপ ইনস্টল করুন।

৮) এবার আপনার কাছে আপনার সম্পর্কে তথ্য জানানোর একটি প্রক্রিয়া আসবে। সেটি পূরণ করুন।

৯) আপনার প্রক্রিয়াটি সম্পূর্ণ হল। যে ফোন নম্বরটি আপনি দিয়েছিলেন, সেই নম্বরে আপনার কাছে সমস্ত তথ্য চলে যাবে। আর তারপরেই আপনি মোবাইল নম্বর ছাড়া হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন।

এফ/২২:২৩/২৫এপ্রিল

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে