Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.8/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৫-২০১৬

বিলাতের রেডব্রিজে বৈশাখী মেলা

শওকত আলী


বিলাতের রেডব্রিজে বৈশাখী মেলা
বৈশাখী র‍্যালি

লন্ডন, ২৫ এপ্রিল- ব্রিটেনে বাঙালিদের প্রাণের সবচেয়ে বড় উৎসব বৈশাখী মেলা। জমজমাট আয়োজন ও আনন্দঘন পরিবেশে পূর্ব লন্ডনের রেডব্রিজে উদ্‌যাপিত হলো এবারের বৈশাখী মেলা। ১৭ এপ্রিল রোববার সকাল ১১টায় স্থানীয় কাউন্সিল ভবনের সামনে বর্ণাঢ্য বৈশাখী র‍্যালি দিয়ে শুরু হয় মেলার আনুষ্ঠানিকতা। বিপুলসংখ্যক সাংস্কৃতিক কর্মী ও উৎসবপ্রেমী মানুষ রংবেরঙের পোশাক পরে এতে অংশ নেন।

তারুণ্যের উচ্ছ্বাস, হরেক রকম বাদ্য-বাজনা আর রংবেরঙের সাজ পোশাকে জমে উঠেছিল এই বৈশাখী র‍্যালি। বর্ণাঢ্য র‍্যালি শেষে ফিতা কেটে মেলা উদ্বোধন করেন টাওয়ার হ্যামলেটসের স্পিকার আব্দুল মুকিত ও বাংলাদেশ হাইকমিশনারের পক্ষে ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ মনিরুল ইসলাম।

রেডব্রিজ বৈশাখী মেলা ট্রাস্ট এই প্রথমবারের মতো পূর্ব লন্ডনের রেডব্রিজে আয়োজন করে বৈশাখী মেলা। স্থানীয় রেডব্রিজ কাউন্সিল ভবনে উৎসবকে ঘিরে চলে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত পরিবেশন করেন বিলাতে বাংলা গানের জীবন্ত কিংবদন্তি শিল্পী আলাউর রহমান। এ ছাড়া ছিলেন বিলেতের জনপ্রিয় বাঙালি শিল্পী গৌরী চৌধুরী, পরশ মণি ও সত্য সেন স্কুল অব পারফর্মিং আর্টসের শিল্পীরা।


বৈশাখী র‍্যালি

মূলত বিলাতে বেড়ে ওঠা নতুন প্রজন্ম ও ভিনদেশিদের বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরতে এ আয়োজন। এ ছাড়া মেলার বিশেষ আকর্ষণ হিসেবে বাংলাদেশের গ্রাম্য পটভূমি তুলে ধরা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বাঙালিয়ানা খাবারের হরেক রকমের পিঠাসহ শিশুকিশোরদের বিনোদনের বিশেষ ব্যবস্থাও ছিল।
বৈশাখী মেলার মিডিয়া পার্টনার ছিল বাংলা টিভি।


ফিতা কেটে বৈশাখী মেলা উদ্বোধন করছেন আব্দুল মুকিত ও মোহাম্মদ মনিরুল ইসলাম

এফ/১৭:০৮/২৫এপ্রিল

যুক্তরাজ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে