Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৫-২০১৬

চাকমা রাজমাতা আরতি রায় আর নেই

চাকমা রাজমাতা আরতি রায় আর নেই

রাঙামাটি, ২৫এপ্রিল- জেলার চাকমা সার্কেল চিফ রাজা ব্যারস্টিার দেবাশীষ রায়ের মা (রাজমাতা) রানী আরতি রায় আর নেই।রবিবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে রাঙামাটি আসার পথে অ্যাম্বুলেন্স শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তারবয়স হয়েছিল ৮১ বছর। রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা. স্নেহ কান্তি চাকমা রাজমাতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন।

তিনি জানান, রাজমাতা লিভার জনিত জটিলতাসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত ১৬ এপ্রিল রাজমাতাকে গুরুতর অসুস্থ অবস্থায় এয়ার এ্যাম্বুলেন্স (বিশেষ হেলিকপ্টার) মাধ্যমে রাজমাতাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে ৯দিন চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

কিন্তু সেখানেও তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকের পরার্মশে চাকমা রানীকে ঢাকা স্কয়ার হাসপাতাল থেকে রাঙামাটি আনার পথে রাত ৩টার দিকে পরলোকগমন করেন।

প্রসঙ্গত, রাঙামাটি রাজমাত রানী আরতি রায় চাকমা সার্কেল ৫০তম রাজা ত্রিদিব রায়ের সহধর্মিণী ছিলেন। তিনি দীর্ঘদিন রাঙামাটি চাকমা রানী হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি রাঙামাটিতে চাকমা রাজামাতা হিসেবে পরিচিত।

এফ/১৬:৪৮/২৫এপ্রিল

রাঙ্গামাটি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে