Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৫-২০১৬

বাবার 'নাস্তিকতা' বিতর্ক মিডিয়ার তৈরি: অধ্যাপক রেজাউল করিমের ছেলে

বাবার 'নাস্তিকতা' বিতর্ক মিডিয়ার তৈরি: অধ্যাপক রেজাউল করিমের ছেলে

রাজশাহী, ২৫ এপ্রিল- বাবাকে হত্যার পর ‘নাস্তিকতা’ প্রসঙ্গ দাঁড় করানোর চেষ্টার জন্য গণমাধ্যমের সমালোচনা করেছেন নিহত অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ। রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং শেষ বর্ষের ছাত্র রিয়াসাত এ বিষয়ে টেলিফোনে কথা বলেছেন ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকা- নিয়ে নাস্তিকতার প্রসঙ্গ টেনে তার মেয়ে রেজওয়ানা হাসিনের বক্তব্য তুলে ধরে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে নিহত অধ্যাপকের ছেলে রিয়াসাত জানান,‘ বিষয়টি নাস্তিকতার দিকে মোড় নিচ্ছে কারণ মিডিয়া তা নেওয়াচ্ছে। আপনি যদি পানিকে পানি বলেন তাহলে তো সমস্যা হয় না। আসলে আমার আব্বার থিওরি খুব সিম্পল: তার কথা হচ্ছে গড বা আল্লাহ বা সৃষ্টিকর্তা যা-ই বলেন বিশ্বাসের বিষয়টি ভালোবাসার জায়গা থেকে আসবে, ভয়ের জায়গা থেকে নয়’।

অথচ গণমাধ্যমে ঘুরে ফিরে নাস্তিকতা প্রসঙ্গ আলোচিত হওয়ার সমালোচনা করে তিনি আরও বলেন,‘ একটা জিনিসকে বিভিন্নভাবে ঘোরানো যায়। অনেক কিছুই করা সম্ভব একটা কথাকে’।

‘নাস্তিকতা’ কথাটি কেনো আসছে, কোথা থেকে, কোন উৎস থেকে আসছে এসব নিয়েও প্রশ্ন রেখেছেন রিয়াসাত। বাবার জীবনাচরণ নিয়ে তিনি বলেন,‘ আমার বাবা একজন আদর্শ বাঙালি-বাংলাদেশী ছিলেন’।

মৌলবাদ প্রবণ এলাকায় সংস্কৃতি চর্চা করায় অধ্যাপক রেজাউল লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছিলেন কিনা এমন প্রশ্নের জবাবে রিয়াসাত জানান কেনো তার বাবা হয়েছিলেন তা বোঝা গেলে অনেক কিছুই খোলাসা হতো। তবে এ বিষয়ে এখনই কোনো ধারণায় যেতে নারাজ তিনি।

১২ বছরে অধ্যাপক রেজাউলসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষককে হত্যা করা হয়েছে। সুষ্ঠু বিচার নিয়ে থেকে গেছে শঙ্কা। এমন পরিস্থিতিতেও বাবা হত্যার বিচার নিয়ে আশাবাদী রিয়াসাত বলেন, 'প্রত্যক্ষভাবে যারা খুন করেছে এবং যারা পরোক্ষভাবে দায়ী প্রত্যেকেই দোষী প্রমাণিত হবে এবং উপযুক্ত শাস্তি হবে এটাই চাইবো’।

অধ্যাপক রেজাউল করিমের ছেলের পুরো বক্তব্য শুনতে ক্লিক করুন: 

এফ/১৬:১২/২৫এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে