Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৪-২০১৬

‘সততার সঙ্গে কাজ করে বলেই ইরফান আজ বিশ্বখ্যাত’

‘সততার সঙ্গে কাজ করে বলেই ইরফান আজ বিশ্বখ্যাত’

সততার সঙ্গে কাজ করেন বলেই ইরফান আজ সুপারস্টার, বিশ্ব সিনেমায় খ্যাতি অর্জন করতে পেরেছেন বলে মনে করেন ইরফানের দীর্ঘদিনের পথ চলার সঙ্গী, ছাত্রজীবন থেকে যার সঙ্গে আষ্টেপিষ্টে আছেন সেই দুর্দান্ত ঘরিনি, স্ক্রিপ্ট রাইটার ও স্ত্রী সুতপা শিকদার।  

লাঞ্চ বক্স, পিকু, হায়দর, কিংবা কিসসার মত অসংখ্য সিনেমায় একজন রাশভারি আর গম্ভির অভিনেতা হিসেবে হলিউড-বলিউডে সমান পরিচিত তারকা অভিনেতা ইরফান খানকে দেখা গেলেও বাস্তবে নাকি এর ঠিক বিপরীত একজন মানুষ তিনি। নিজের ছেলে-মেয়ে আর চারপাশের মানুষের কাছেও তিনি ‘ফানি ম্যান’ হিসেবে পরিচিত। আর বাবা হিসেবেও নাকি পৃথিবীর ‘সেরা বাবা’ এই ইরফান। নিজের স্বামী সম্পর্কে এভাবেই বলছিলেন ইরফান খানের স্ত্রী সুতপা। 


স্ত্রী সুতপা শিকদারের সঙ্গে ইরফান খান...

ভার্সেটাইল অভিনেতা হিসেবে খ্যাতি আছে ইরফান খানের। হলিউড-বলিউডের স্ক্রিনেও তাকে পুরোপুরি ‘সিরিয়াস ম্যান’ হিসেবে দেখা যায়, অথচ পর্দার আড়ালের মানুষটি নাকি একেবারে সাদামাটা, স্ক্রিনের ইরফান আর বাস্তবের ইরফান পুরোপুরি নাকি আলাদা। বাস্তবের ইরফান সুযোগ পেলেই নাকি মউজ মাস্তিতে মেতে উঠেন! স্বামী সম্পর্কে এমন সিক্রেট তথ্যই সম্প্রতি জানালেন স্ত্রী সুতপা। 

একসঙ্গে পড়াশোনা করতেন সুতপা ও ইরফান। প্রায় দু’দশক আগে ভালোবাসেই বিয়ে করেন তারা। তাদের ঘরে বর্তমানে দুই সন্তান রয়েছে। একজন আয়ান এবং অন্যজনের নাম বাবিল।  

সম্প্রতি একটি সাক্ষাৎকারে স্বামী ইরফান খান সম্পর্কে তার কাছে স্ক্রিনের রাশভারি ইরফান খানের মূল্যায়ন সম্পর্কে জানতে চাইলেই সুতপা বলেন, না। মোটেও পর্দার ইরফান আর বাস্তবের ইরফান এক নয়। স্ক্রিনে তাকে যতোটা সিরিয়ান টাইপ মানুষ হিসেবে দেখা যায়, বাস্তবে তিনি তার ঠিক উল্টো। ইরফান খুবই ফানি একজন মানুষ, বিশেষ করে ছেলে-মেয়েদের সাথে। পৃথিবীর সেরা বাবাদের একজন ইরফান। বলতে চাইছি, বাবা হিসেবে সত্যিই সে অসাধারণ!

দীর্ঘদিন ধরে একসঙ্গে সংসার করছেন তারা। তাদের যাপিত জীবন, প্রাত্যহিক সম্পর্ক, পরিবার সবকিছু নিয়ে খোলামেলা কথা বলেন সুতপা। এমনকি বলিউড সিনেমার বাইরেও আন্তর্জাতিক অঙ্গনে প্রচুর সিনেমা করছে তার স্বামী ইরফান। স্লামডগ মিলিনিয়র, লাইফ অব পাই, জুরাসিক ওয়ার্ল্ড এবং আন্তর্জাতিক অঙ্গনে আসন্ন বিখ্যাত অভিনেতা টম হ্যাঙ্কসের সঙ্গে ইনফার্নো ও বাংলাদেশের মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ ছবিতে দেখা যাবে তাকে। তো আন্তর্জাতিক অঙ্গনে স্বামীর এই প্রভাব কিভাবে দেখেন জানতে চাইলে সুতপা বলেন, এসব নিয়ে মোটেও ইরফানের কোনো পরিকল্পনা থাকে না। এটা আসলে একের পর এক ঘটে চলে। তাছাড়া এমন প্রশ্নের উত্তর আমার জন্য দেয়া খুবই জটিল কর্ম। কারণ ছাত্রাবস্থা থেকে আমি ইরফানের সঙ্গে আছি। তাই তার আন্তর্জাতিক অঙ্গনে খ্যাতি এবং সেটাকে আমি কিভাবে দেখি এটা বলাটা আমার জন্য সত্যিই কঠিন। 

তারপরও ইরফানের এই খ্যাতি নিয়ে তিনি বরাবরই আশাবাদী ছিলেন বলে জানান তার স্ত্রী। এ সম্পর্কে সুতপা বলেন, আমি জানতাম না যে ইরফান বিশ্বব্যাপী এত  নাম করবে, কিন্তু সে যে ভালো কিছু করবে এটা আমি বিশ্বাস করতাম। কারণ ইরফান অভিনয়ের জন্য কঠোর পরিশ্রম করেছে, এখনো করে যাচ্ছে। তারচেয়ে বড় কথা সে সততার সঙ্গে কাজ করে।


ফারুকীর ‘ডুব’ সিনেমা করতে বাংলাদেশে আসেন এই সুপারস্টার...

প্রসঙ্গত, গত মার্চের ১৬ তারিখে প্রথমবার বাংলাদেশে এসেছিলেন বিশ্বখ্যাত তারকা অভিনেতা ইরফান খান। দেশের মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর বিগ বাজেটের চলচ্চিত্র ‘ডুব’-এর শুটিংয়ে এরপর টানা ২৫ দিন ডুবে ছিলেন ইরফান। রাঙামাটিসহ দেশের বিভিন্ন প্রান্তে শুটিং করেছেন তিনি। প্রথম দফার শুটিং শেষে গত ১৪ এপ্রিল ভারতে যান তিনি। এর আগে মার্চের শেষ সপ্তাহে ছবিটির শুটিং শুরু হয়েছিল। শুটিংয়ের পাশাপাশি এই কয়দিন বাংলাদেশের মানুষের সঙ্গে মিশেছেন, দেশের সংস্কৃতি, মানুষের আবেগ বোঝার চেষ্টা করেছেন। এমনকি বাংলা ভাষাটাকে রপ্ত করার চেষ্টা করছেন ইরফান। মোস্তফা সরয়ার ফারুকীর আসন্ন সিনেমা ‘ডুব’ একটি যৌথভাবে প্রযোজনার ছবি। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজসহ ইরফান নিজেও লগ্নি করছেন ছবিটিতে।আন্তর্জাতিক বাজারে মুক্তির পাশাপাশি একটি আন্তর্জাতিক উৎসবে হবে -এর প্রিমিয়ার। ছবিতে ইরফানের সঙ্গে আরও অভিনয় করেছেন তিশা, পার্ণো মিত্র প্রমূখ। 

এফ/২২:৩৭/২৪ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে