Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-২৪-২০১৬

আঁতাত দেখাতে রাজনাথ-কারাটের 'জাল' ছবি, বিপাকে তৃণমূল

আঁতাত দেখাতে রাজনাথ-কারাটের 'জাল' ছবি, বিপাকে তৃণমূল

নয়া দিল্লী, ২৪ এপ্রিল- ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথের সঙ্গে সিপিএম নেতা প্রকাশ কারাটের একটি অন্তরঙ্গ ছবি প্রকাশ করে  বাম-বিজেপি আঁতাঁতের অভিযোগ আনতে চেয়েছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। কিন্তু বিজেপি ছবিটিকে নকল বলে দাবি করেছে। চাপের মুখে ছবি আসল নয় বলে স্বীকার করেছে তৃণমূল। নিজেদের ওয়েবসাইট থেকে তারা এটি সরিয়েও দিয়েছে। কিন্তু এতেও পার পাচ্ছে না দিদির দল। রোববার ক্রাইম ব্র্যাঞ্চে যাওয়ার হুমকি দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতা সিদ্ধার্থনাথ সিংহ।

ওই ছবিতে দেখা যায়, ভারতের কমিউনিস্ট পার্টি (মার্ক্সবাদী)-র সাবেক সাধারণ সম্পাদক প্রকাশ কারাটের মিষ্টিমুখ করাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা রাজনাথ সিংহ! শনিবার দুপুরে এই ছবি দেখিয়ে বাম-বিজেপি আঁতাঁতের অভিযোগ তোলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। তবে বিজেপি বলছে, তৃণমূল যে ছবি দেখিয়েছে তা আসল নয়, নকল। সেখানে রাজনাথ সিংহর সঙ্গে আসলে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির ছবির জায়গায় কারসাজি করে প্রকাশ কারাটের মুখ বসিয়ে দেওয়া হয়েছে।

বিজেপির দাবি করছে, মোদি-রাজনাথের আসল ছবিটি ২০১৩ সালের ১৩ সেপ্টেম্বরে তোলা হয়েছিল। ওই দিন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে নরেন্দ্র মোদির নাম ঘোষণা করা হয়। সেখানেই মোদিকে মিষ্টিমুখ করান রাজনাথ।


নাটের গুরু ডেরেক ও’ ব্রায়েন

কলকাতার স্থানীয় এক পত্রিকায় এই খবর সম্প্রচারিত হওয়ার পরই তৃণমূলের টুইটার থেকে ভূয়া ছবিটি সরিয়ে দেওয়া হয়। ছবিটি যে আসল নয় ইতিমধ্যে তা স্বীকারও করেছে তৃণমূল কংগ্রেস। এক বিবৃতিতে তারা বলেছে, ‘অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে যে ছবিগুলি ফেসবুকে পোস্ট করা হয়েছিল, সেগুলির একটি ছিল ‘ফোটোশপড’। যার সোজা অর্থ ছবিটি ফোটোশপে কারসাজি করে বানানো হয়েছিল। কিন্তু এ নিয়ে এখনো দুঃখ প্রকাশ করেনি তারা।

এ নিয়ে নাটের গুরু ডেরেক ও’ ব্রায়েন সংবাদ মাধ্যম এনডিটিভি’কে বলেছেন, দলের গবেষক টিমের ভুলে এই কাণ্ড হয়েছে। যদিও এর আগে শনিবার সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, রাজনাথের হাতে প্রকাশ কারাটের মিষ্টিমুখ করানোর এ ছবিটি নাকি তার খুব ‘প্রিয়’।

তবে তৃণমূল ওয়েবসাইট থেকে ছবি সরালেও থামছে না বিজেপি। রোববার তারা এনিয়ে অভিযোগ জানাচ্ছে। ছবি সংক্রান্ত এ বিতর্কে ডেরেক ও’ব্রায়েনের পদত্যাগের দাবি করেছে সিপিএম।


সিপিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাট

এ ঘটনার সূত্রপাত, কংগ্রেস ও সিপিএমের তরফ থেকে তোলা মোদি-মমতা আঁতাঁতের অভিযোগ ঘিরে। শনিবার দিল্লিতে এই অভিযোগের স্বপক্ষে একটি ফুটেজ প্রকাশ করেন প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও কংগ্রেস নেতা আর পি এন সিংহ। একই অভিযোগে সরব হয় সিপিএমও। এরপরই জবাব দিতে আসরে নামে তৃণমূল। সাংবাদিক সম্মেলন করে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন কয়েকটি ছবি দেখান। তার মধ্যে একটি ছিল এই ছবিটি।

এ নিয়ে শনিবার তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সিপিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাট। ওই কমুনিস্ট নেতা বলেছেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে আমার এখনও পর্যন্ত সাক্ষাতের সৌভাগ্য হয়নি। তৃণমূল যে ছবি প্রকাশ করেছে, তা মানুষকে ধোঁকা দেওয়ার জন্য।’

আর/১৭:১৪/২৪ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে